Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

শেখ হাসিনা মন্ত্রীদেরও বিচার করছেন : নাসিম

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতি ম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার মন্ত্রীদেরও বিচার করছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সরকারের কাছে কোনো অপরাধির মাফ নেই।
গতকাল সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে বাংলাদেশ ইন্সুরেন্স ফোরাম আয়োজিত স্বাধীনতা দিবসের উপর এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মোহাম্মদ নাসিম বলেন, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে জাতীয় নির্বাচনে অংশ নিতে বাধ্য হবেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। ২০১৪ সালের নির্বাচনে খালেদা জিয়া যে ট্রেন ছেড়ে দিয়েছেন, তা আর কখনো ফিরে আসবে না।
তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচন না গিয়ে মানুষ হত্যায় মেতে উঠেছিলেন। শত শত মানুষ পুড়িয়ে খালেদা জিয়া ত্রাসের রাজত্ব কায়েম করার ষড়যন্ত্র করেছিলেন। বাংলার মানুষ তার সেই ষড়যন্ত্র মোকাবিলা করেছে। এখন তার রাস্তাতেও জায়গা নেই।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি (খালেদা) ঘোষণা করেছেন, আগামী জাতীয় নির্বাচন শেখ হাসিনা বিহীন হবে। তিনি এমন ঘোষণা দিয়ে সংবিধান লঙ্ঘন করেছেন। কারণ সংবিধানে স্পষ্ট করে লেখা আছে ক্ষমতাসীন প্রধানমন্ত্রীর অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউপি এবং পৌরসভা নির্বাচনে খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই অংশ নিয়েছেন। একইভাবে আগামী জাতীয় নির্বাচনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই খালেদা জিয়া নির্বাচনে আসবেন এবং সেই নির্বাচনে তিনি পরাজয় বরণ করবেন। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ২০২৪ সালেও ক্ষমতায় যাবে।
বাংলাদেশের উন্নয়ন বিশ্বের কাছে অনুপ্রেরণা উল্লেখ করে নাসিম বলেন, উন্নয়নের জন্য ক্ষমতার ধারাবাহিকতা জরুরি। একটি দল দীর্ঘদিন ক্ষমতায় ছিল বলেই মালয়েশিয়া, সিঙ্গাপুর বিশ্বে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের জন্য বার বার শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসা দরকার।
ফোরামের সভাপতি ও পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান এম শেফাক আহমেদ একচ্যুয়ারি, বীমা উন্নয়ন ফোরামের সদস্য সুলতানুল আবেদীন মোল্লা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা মন্ত্রীদেরও বিচার করছেন : নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ