Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মতিন স্পিনিংয়ের মিলাঞ্জ ইউনিটে উৎপাদন শুরু

প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মিলাঞ্জ ইউনিটে উৎপাদন শুরু করল পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মতিন স্পিনিং মিলস লিমিটেড। গতকাল সোমবার প্রতিষ্ঠানটি তার স¤প্রসারিত এই প্রকল্পে আনুষ্ঠানিকভাবে উৎপাদন শুরু করে।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন Ñ ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার, পরিচালক মোহাম্মদ আব্দুর রহিম, মোহাম্মেদ আবদুল কাদের, মোহাম্মেদ হাসান ইমাম, মতিন স্পিনিংয়ের অন্যান্য কর্মকর্তা এবং আমন্ত্রিত অতিথিবর্গ। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই প্রকল্পের উৎপাদন ক্ষমতা প্রতিদিন ১০ টন। এর ফলে কোম্পানির সামগ্রিক উৎপাদন বেড়ে দাঁড়াবে প্রতিদিন ৩৫ টন। এর মাধ্যমে কোম্পানিটি গুণ ও মানসম্মত সুতার বর্ধিত চাহিদা মেটাতে সক্ষম হবে।
কোম্পানিটি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৬ কোটি টাকা সংগ্রহ করেছে। এই টাকা দিয়ে মিলাঞ্জ প্রজেক্টের কাজ করেছে। মতিন স্পিনিং মিলসের স¤প্রসারিত মিলাঞ্জ ইউনিট দেশের অন্যতম আধুনিক একটি স্পিনিং মিল। যেখানে ব্যবহৃত হয়েছে বিশ্বখ্যাত আধুনিক যন্ত্রপাতি। এর মধ্যে উলেখযোগ্য হচ্ছে জার্মানির ট্রুটজলার, সুইজারল্যান্ডের রিটার, জাপানের টয়োটা, মুরাটা, ইটালির মারজোলি ইত্যাদি
উলেখ, গত ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরে মতিন স্পিনিং মিলস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই ছিল নগদ। আর ২০১৪ সমাপ্ত অর্থ হিসাব বছরে শেয়ারহোল্ডারদেরকে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ২০১৪ সালে ২৭ টাকা প্রিমিয়ামসহ ৩৭ টাকা ধরে টাকা সংগ্রহ করে কোম্পানিটি। ৩ কোটি ৪১ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১২৬ কোটি ১৭ লাখ টাকা সংগ্রহ করে মতিন স্পিনিং মিলস লিমিটেড। এই টাকা দিয়ে নতুন এ প্রকল্পটি করা হয়। আর মতিন স্পিনিং মিলস ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতিন স্পিনিংয়ের মিলাঞ্জ ইউনিটে উৎপাদন শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ