Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দন্ডিতরা মন্ত্রিপরিষদে বসবেন কীভাবে - ড. শাহদীন মালিকের প্রশ্ন

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক বলেছেন, সর্বোচ্চ আদালত কর্তৃক দন্ডিত অপরাধীরা কিভাবে মন্ত্রিপরিষদ বৈঠকে বসবেন? আমার প্রত্যাশা হবে, আদালত অবমাননার দায়ে নৈতিক দায়িত্ব থেকে সরকারের দুই মন্ত্রী আজকের মধ্যেই কোনো একসময় পদত্যাগ করবেন।
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে সর্বোচ্চ আদালত দোষী সাব্যস্ত করে রায় ঘোষণার পরিপ্রেক্ষিতে গতকাল (রোববার) একটি বেসরকারি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, তবে এটাও ঠিক যে, আমাদের মন্ত্রিপরিষদে দুর্নীতির দায়ে দোষী সাব্যস্ত হয়ে সাজাপ্রাপ্তরাও কিন্তু মন্ত্রী হিসেবে আছেন। তারা আপিল করেছেন ওই অজুহাতে, এটাও খুব দুর্ভাগ্যজনক। এটা সর্বোচ্চ আদালতের রায়, সুতরাং আপিলের কোনো সুযোগ নেই, এটাই চূড়ান্ত রায়। তিনি বলেন, সর্বোচ্চ আদালত থেকে দোষী সাব্যস্ত হয়ে সাজাপ্রাপ্ত অপরাধীর মন্ত্রী হিসেবে বহাল থাকার কোনো নৈতিক অধিকার নেই। প্রতি সোমবার মন্ত্রিপরিষদের বৈঠক হয়। সোমবার সর্বোচ্চ আদালত কর্তৃক দ-িত অপরাধী কিভাবে মন্ত্রিপরিষদ বৈঠকে বসবেন? সুতরাং আমার প্রত্যাশা হবে, আজকের মধ্যেই কোনো একসময় তারা নৈতিক দায়িত্ব থেকে পদত্যাগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দন্ডিতরা মন্ত্রিপরিষদে বসবেন কীভাবে - ড. শাহদীন মালিকের প্রশ্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ