Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মন্ত্রণালয়ে অল্প সময় অবস্থান করলেন কামরুল-মোজাম্মেল

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আদালত অবমাননার জন্য সর্বোচ্চ আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক গতকাল রোববার অল্প সময়ের জন্য নিজ নিজ মন্ত্রণালয়ে অবস্থান করেন। গতকাল রোববার দুপুর পৌনে ১২টার দিকে নিজ মন্ত্রণালয়ে যান খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। ঘণ্টাখানেক সেখানে অবস্থান শেষে তিনি বের হয়ে যান। খাদ্যমন্ত্রী সচিবালয়ে নিজ কার্যালয়ে যাওয়ার সময় গণমাধ্যমের সঙ্গে এ বিষয়ে এখনই কোনো কথা বলবেন না বলে জানিয়েছেন। বের হয়ে যাওয়ার সময় সংবাদকর্মীরা আবারও তার বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, ‘নো কমেন্ট’। তিনি এ বিষয়ে তার আইনজীবীর সঙ্গে যোগাযোগের পরামর্শ দেন।
যোগাযোগ করা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জানান, মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক মন্ত্রণালয়ে এসেছিলেন। তিনি ঘণ্টাখানেক সময় থেকে চলে যান।
আদালত অবমাননার দায়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে দোষী সাব্যস্ত করে দেশের সর্বোচ্চ আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে সাত দিনের কারাদ-ের নির্দেশ দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের আট সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। সর্বোচ্চ আদালতে আজকের এই আদেশের পর দুই মন্ত্রী স্বপদে থাকতে পারবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে এটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, এই বিষয়ে এই মুহূর্তে আমার পক্ষে নির্দিষ্ট করে কিছু বলা সম্ভব না। সংবিধানে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা আছে বলে আমার মনে হয় না। তবে এর সঙ্গে নৈতিকতার ব্যাপারটি জড়িত। পরে তিনি বলেন, এ বিষয়ে মন্ত্রিসভা সিদ্ধান্ত নেবে।
গত ৫ মার্চ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত এক গোলটেবিল আলোচনায় খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসির আদেশ পাওয়া মীর কাসেম আলীর আপিল মামলা পুনরায় শুনানির দাবি জানান। ওই শুনানিতে প্রধান বিচারপতি ও রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে এটর্নি জেনারেলকে অংশ না নেওয়ার পরামর্শ দেন তিনি। একই অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মোজাম্মেল হকও প্রধান বিচারপতিকে নিয়ে কিছু মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রণালয়ে অল্প সময় অবস্থান করলেন কামরুল-মোজাম্মেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ