Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ আহত ৭ : রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ

নিপীড়নের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : টঙ্গীর এরশাদ নগর এলাকায় গতকাল রোববার পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ৭ শ্রমিক। গতকাল দুপুরে মার্কস স্ট্রিট লিঃ সুয়েটার কারখানায় মালিক পক্ষের নিপীড়নের প্রতিবাদে শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করার সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের এ সংঘর্ষের ঘটনা ঘটে।
শ্রমিকরা জানায়, দুপুরে শ্রমিকরা নিপীড়নের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে। এ সময় পুলিশ মহাসড়ক থেকে সরে যাওয়ার নির্দেশ দেন। শ্রমিকরা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত মহাসড়ক না ছাড়ার হুমকি দিলে একপর্যায়ে পুলিশ ক্ষুব্ধ হয়ে মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে নিতে লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। বিক্ষুব্ধ শ্রমিকরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। প্রায় ঘণ্টা খানেক চলে পুলিশ-শ্রমিক সংঘর্ষ। সংঘর্ষ চলাকালে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। চরম ভোগান্তিতে পড়ে যাত্রী ও সাধারণ মানুষ। প্রায় এক ঘণ্টাব্যাপী উভয় পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে শ্রমিকদের মধ্যে ৭ জন আহত হয়েছেন। তাদের টঙ্গী হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।
হাসপাতালে আহতরা জানান, কারখানায় এক মিনিট দেরিতে আসলেই হাজিরা বোনাস কেটে দেওয়া হয়। স্বজনদের মৃত্যুসহ কোনো জরুরি প্রয়োজনেই ছুটি পাওয়া যায় না। তুচ্ছ ঘটনায় শ্রমিকদের শারীরিক নির্যাতন করা হয় এবং মানসিক যন্ত্রণাও দেওয়া হয়। রীতিমত কারখানাটিতে শ্রমিকদের উপর কর্তৃপক্ষের নিপীড়ন, উৎপীড়ন চলে আসছে দীর্ঘদিন ধরে। এর প্রতিবাদে শ্রমিকরা অতিষ্ঠ হয়ে গতকাল রাস্তায় নেমে আসে।
এ বিষয়ে টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার বলেন, শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে।



 

Show all comments
  • রুবেল ১২ জানুয়ারি, ২০১৯, ৮:০০ পিএম says : 0
    পুলিশ কি শ্রমিকদের প্রতিপক্ষ হিসেবে কাজ করে ❓ তা নাহলে কেনো শ্রমিকদের উপর লাঠিচার্জ করবে ❓ কেনো রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করবে❓ জাতি জানতে চায় ।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টঙ্গীতে শ্রমিক-পুলিশ সংঘর্ষ আহত ৭ : রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ