Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট থেকেই শুরু হচ্ছে আ’লীগের নির্বাচনী প্রচার

প্রধানমন্ত্রী সিলেট যাচ্ছেন আজ

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যেকোনো জাতীয় নির্বাচনের আগে আওলিয়াদের পূণ্যভূমি সিলেট থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরুর রেওয়াজ চলে আসছে দেশের বড় রাজনৈতিক দলগুলোর মধ্যে। সেই ধারাবাহিকতায় এবারও সিলেট থেকে জাতীয় সংসদ নির্বাচনের প্রচারকাজ শুরু করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এজন্য আজ মঙ্গলবার সিলেট যাচ্ছেন তিনি। দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিকভাবে এটি তৃতীয় সফর।
সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় দলীয় প্রার্থীদের পক্ষে নৌকা প্রতীকে ভোট চাইবেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সিলেট জনসভার মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী ময়দানে নেমে পড়বে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
বছরের শুরুতে প্রধানমন্ত্রীর এই সফর আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ধারা অব্যাহত রাখতে বড়ধরনের প্রভাব ফেলবে বলেও মনে করছেন দলের নেতারা। চলতি বছরের প্রথম নাগাদ সিলেটসহ দেশের পাঁচ সিটি করপোরেশন ও বছরের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচন দুটিকে সামনে রেখে আগাম প্রচারে নামছেন শেখ হাসিনা। রাজনীতির জন্য গুরুত্বপূর্ণ এই বছরের শুরুতেই সিলেট সফরে যাচ্ছেন তিনি।
দলীয়প্রধানের এই সফরকে ঘিরে উজ্জীবিত আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শেখ হাসিনার জনসভা সফলে গত কয়েকদিন ধরেই চালিয়েছেন ব্যাপক প্রস্তুতি সভা-সমাবেশ।
আলিয়া মাদ্রাসা মাঠে রেকর্ডসংখ্যক জনসমাগমের মাধ্যমে জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে দলের নেতাকর্মীরা বিরামহীন প্রচার-প্রচারণা চালিয়েছেন বলে জানান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। তিনি জানান, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে সিলেট। পুরো শহর ছেয়ে গেছে ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে। জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে ইতোমধ্যে প্রয়োজনীয় সব প্রস্তুতিও শেষ হয়েছে। তিনি বলেন, বিগত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৫টিতে জয়লাভ করে আওয়ামী লীগ আর চারটি আসন পায় জাতীয় পার্টি। আগামী নির্বচনেরও এ ধারাবাহিকতা ধরে রাখতে চায় আওয়ামী লীগ। এজন্য প্রধানমন্ত্রীর সফর বেশ গুরুত্বপূর্ণ। এবারও সবকটি আসন আওয়ামী লীগ পাবে বলে আশাবাদী আমরা।
আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর এবারের সিলেট সফরসূচিতে হজরত শাহজালাল (রহ.), হজরত শাহপরান (রহ.) ও হজরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারতের পাশাপাশি থাকছে প্রায় ৪০টির মতো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন। দুপুর ২টা ৪০ মিনিটে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। বিকাল ৩টায় ওই মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ