Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈমান ও দেশ রক্ষায় আলেম সমাজের ঐক্যের বিকল্প নেই -বেগম খালেদা জিয়া

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঈমান ও দেশ রক্ষায় আলেম সমাজের ঐক্যের বিকল্প নেই। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির একটি প্রতিনিধি দল পার্টির সভাপতি আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করলে তিনি এই কথা বলেন। বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের নেতৃত্বে আগামীতে একটি সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান-কে সামনে রেখে জাতীয়তাবাদী ও ইসলামী শক্তি সমূহের ঐক্য গড়ে তোলার জন্য বিশেষভাবে তাগিদ দেন। প্রতিনিধি দলের সামনে বেগম জিয়া তার প্রতি সরকারের অবমাননাকর জুলুম নির্যাতনের বিভিন্ন পদক্ষেপের বিশদ বর্ণনা তুলে ধরে সরকারের কঠোর সমালোচনা করেন।
এসময় বক্তব্য রাখেন বিএনপি’র মহাসচিব জনাব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের সভপতি মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী ও মহাসচিব মাওলানা আবদুল মাজেদ আত্হারী। প্রতিনিধি দলে আরো ছিলেন নেজামে ইসলাম পার্টির সহ-সভাপতি জনাব আবদুর রহমান চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, প্রচার সচিব মুফতি দ্বীনে আলম হারুনী, নির্বাহী সদস্য মাওলানা মোস্তাফিজুর রহমান মাহমূদী, মুফতি মোহাম্মদ আলী, মাওলানা আনোয়ারুল কবীর। মুফতি কামরুল ইসলাম ভূঁইয়া, মাওলানা দেলওয়ার হুসাইন মাইজী, মাওলানা ফরিদুল হক, মাওলানা এরশাদুল্লাহ, মাওলানা দিদারুল আলম প্রমূখ।
মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী ঈমান ও দেশ রক্ষায় আলেম সমাজকে ঐক্যেবদ্ধ হয়ে বেগম জিয়ার নেতৃত্বে ইসলাম ও স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। তিনি সংবিধানের পঞ্চদশ সংশোধনীতে আল্লাহর নামের পরিবর্তে সৃষ্টিকর্তা স্থাপন সন্দেহাতীতভাবে কুফরি কাজ তাই এ ধরণের নীতিমালা পরিহার করার আহ্বান জানান।
খালেদা জিয়া বিশেষ আদালতে যাবেন আজ
জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হাজিরা দিতে বিশেষ আদালতে যাবেন আজ (মঙ্গলবার)। গতকাল সোমবার খালেদা জিয়ার আইনজীবী সানা উল্লাাহ মিয়া বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাজিরা দিতে মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বিশেষ আদালতে খালেদা জিয়া উপস্থিত হবেন। এদিন রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে মামলাটির যুক্তি উপস্থাপনের জন্য দিন ধার্য রয়েছে।
এর আগে গত ২৫ জানুয়ারি রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ যুক্তি উপস্থাপনের জন্য এ দিন ধার্য করেন। অপরদিকে খালেদাসহ ছয়জনের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।
জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় আরও একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১২ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ১৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ