Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকার দুই সিটিতে ২৩০ কোটি টাকা হোল্ডিং ট্যাক্স বকেয়া

সংসদে স্থানীয় সরকার মন্ত্রী

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিতে ২৩০ কোটি টাকারও বেশী হোল্ডিং ট্যাক্স বকেয়া রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। গতকাল সোমবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে একেএম রহমতুল্লাহর তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
দুই সিটির কোথাও হোল্ডিং নম্বরবিহীন কোনো বাড়ী নেই জানিয়ে মন্ত্রী জানান, সব বাড়ীরই হোল্ডিং আছে। তবে অনেকে হোল্ডিং ট্যাক্স দিচ্ছেন না। ঢাকা উত্তর সিটিতে হোল্ডিং ট্যাক্সি বকেয়ার পরিমাণ বেশী জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় হোল্ডিং নমস্বরযুক্ত ব্যাক্তি মালিকানাধীন বাড়ীগুলোর নিকট ১৫৭ কোটি টাকা ট্যাক্স বকেয়া রয়েছে। আর দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় হোল্ডিং নমস্বরযুক্ত ব্যাক্তি মালিকানাধীন বাড়ীগুলোর নিকট ট্যাক্স বকেয়া আছে ৭৩ কোটি ৭৪ লাখ ৯৪ হাজার ২৯৭ টাকা। মো. আনুয়ারুল আজীম আনারের প্র¤েœর জবাবে মন্ত্রী জানান, বর্তমানে বাংলাদেশে ৮৭ শতাংশ মানুষ নিরাপদ পানির সুবিধা আওতাভূক্ত। সেহিসেবে দেশে মোট ১৩ কোটি ৯২ লাখ মানুষ নিরাপদ পানির সুবিধা ভোগ করে থাকে। অবশিষ্ট ১৩ শতাংশ মানুষ দূরবর্তী অন্যান্য নিরাপদ পানির পানির উৎস থেকে খাবার পানি সংগ্রহ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা সিটি কর্পোরেশন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ