Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ‌য়েশ্বর : জে‌লের ভয় দে‌খি‌য়ে লাভ কি?

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৮, ৫:০৫ পিএম

জে‌লের ভয় দে‌খি‌য়ে লাভ কি? আমরা তো জে‌লের ম‌ধ্যেই আছি বলে মন্তব্য করেছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য গ‌য়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, জেলের ভয় দেখিয়ে গণতন্ত্রকে চাপা দেবেন চিরদিনের জন্য। কিন্তু বাংলাদেশের মানুষ স্বাধীনতা যুদ্ধ করে নাই?

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লা‌বের ভিআইপি লাউঞ্জে সা‌বেক প্রে‌সি‌ডেন্ট শহীদ জিয়াউর রহমান ও আরাফাত রহমান কো‌কো’র ৩য় মৃত্যুবা‌র্ষিকী উপলক্ষে এক আলোচনা ও স্মরণ সভায় তি‌নি এসব কথা ব‌লেন। সভার আ‌য়োজন করে নাগ‌রিক অধিকার আন্দোলন ফোরাম।

গ‌য়েশ্বর বলেন, ৮ ফেব্রুয়ারি সরকার কর্তৃক আদিষ্ট হ‌য়ে আদালত য‌দি খা‌লেদা জিয়ার বিরুদ্ধে নে‌তিবাচক কোন রায় দেয়, ত‌বে তা হ‌বে সরকার পত‌ন আন্দোলনের ভি‌ত্তি প্রস্তর স্থাপন। তিনি বলেন আজ পর্যন্ত খা‌লেদা জিয়ার সরকার অবৈধ কাজ‌কে বৈধ ক‌রেন‌নি, অবৈধ কাজ ক‌রেন শেখ হা‌সিনা।

তিনি আরো বলেন, গণতন্ত্র ও শেখ হা‌সিনা কিন্তু সাংঘ‌র্ষিক, যেখানে হাসিনা থাকে সেখানে গণতন্ত্র থাকে না, আর যেখানে খা‌লেদা জিয়া আছে সেখা‌নে গণতন্ত্র আছে। সুতরাং গণতন্ত্র ছাড়া একটা দেশ চলে না। খালেদা জিয়ার এই দেশে নেতৃত্ব অনিবার্য জনগণের জন্য। আমরা আগেই বলেছি যে, কিছুলোক কিছুদিন ভয় পায়, সব লোক সবসময় ভয় পায় না।‌ পিকু‌লিয়ার গভ‌র্নমেন্ট, মা‌নে যা মন চায় তাই কর‌বে আর সবাই হাত তা‌লি দি‌বে!

আলোচনা সভায় অন্যান্য‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন, ‌বিএন‌পির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী ক‌মি‌টির সদস্য আবু না‌সের মোহাম্মদ রহমত উল্লাহ, নাগ‌রিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা না‌সির উদ্দিন হাজারী, সাধারণ সম্পাদক এম. জাহাঙ্গীর আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ