Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা খালেদা জিয়াকে এক দিনের জন্য আদালতে উপস্থিতি থেকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম


জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে পঞ্চম দিনের মতো যুক্তি উপস্থাপনের জন্য আজ বুধবার দিন ধার্য করেছেন আদালত। একইসঙ্গে আগামীকালের জন্য এ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উপস্থিত হওয়া থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তাঁর ছোট ছেলে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।
গতকাল মঙ্গলবার বেলা ১১টা ৩৮ মিনিটে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হন খালেদা জিয়া।
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছানোর পরও মামলা শুরুর জন্য আড়াই ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে খালেদা জিয়াকে। গত এক বছরে মৃত্যুবরণ করা আইনজীবীদের স্মরণসভা অনুষ্ঠিত হওয়ায় আদালতের কার্যক্রম দুপুর ২টার দিকে শুরু হয়। ফলে এই দীর্ঘ আড়াই ঘণ্টা সময় আদালতের এজলাসে বসে সময় কাটাতে হয় বিএনপির প্রধানকে। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। যদিও যুক্তিতর্কে খালেদা জিয়ার অংশগ্রহণ ছিল না। কেননা, এই মামলার অন্য আসামিদের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করা হচ্ছে। তবে শুনানিতে অনুপস্থিত থাকার আবেদন আদালত নাকচ করে দেয়ায় মামলার কার্যক্রম চলাকালে প্রতিদিনই হাজির হতে হচ্ছে খালেদা জিয়াকে।

 



 

Show all comments
  • কাসেম ২৪ জানুয়ারি, ২০১৮, ৩:২৯ এএম says : 1
    কবে যে এই মামলা শেষ হবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ