Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় স্মৃতিসৌধে বিশৃঙ্খলা এড়াতে স্থানীয় এমপি’র প্রতি ডিআইজি’র অনুরোধ

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : মহান স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে ফুল দেওয়া নিয়ে কিংবা অন্য কোন কারণে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন্য স্থানীয় এমপি ও তার দলীয় নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নূরুজ্জামান।
গতকাল শুক্রবার বিকেলে সাভারের জাতীয় স্মৃতিসৌধের শেষ মুহূর্তের নিরাপত্তা পরিদর্শনের এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
ডিআইজি আরো বলেন, প্রতি বছর মহান স্বাধীনতা ও বিজয় দিবসে ভিভিআইপি ও ভিআইপিরা শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদনের আগেই স্থানীয় এমপি দলীয় নেতাকর্মীরা স্মৃতিসৌধের ভিতরে প্রবেশ করেন। এতে করে আগে থেকে তৈরিকৃত পরিকল্পনামাফিক নিরাপত্তা পুলিশের পক্ষে রক্ষা করা সম্ভব হয়না।
তাই বিশিষ্টজনদের শ্রদ্ধা নিবেদনের পর জনসাধারণ ও স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা সৌধ এলাকায় প্রবেশ করেন সে দিকটি যেন এমপি বিবেচনা করেন। এবং সেই অনুযায়ী নিজ দলীয় অনুসারীদের নির্দেশনা দেন।
সৌধ এলাকায় কোন নাশকতার সম্ভাবনা আছে কি না এমন প্রশ্নের উত্তরে ডিআইজি বলেন, জাতীয় স্মৃতিসৌধ এলাকায় নিরাপত্তা জোরদার করতে গতবারের চেয়ে এবার দিগুণ নিরাপত্তা বাহিনীর সদস্যরা কাজ করছেন। তাই এধরনের সম্ভাবনার কোন সুযোগ নেই বলেও জানান তিনি।
এসময় ডিআইজির সাথে উপস্থিত ছিলেন ঢাকা জেলার পুলিশ সুপার হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আজিম, সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।
প্রসঙ্গত; ২৬ মার্চ প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রীর শ্রদ্ধা নিবেদনের পরই জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় স্মৃতিসৌধে বিশৃঙ্খলা এড়াতে স্থানীয় এমপি’র প্রতি ডিআইজি’র অনুরোধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ