Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা আসছেন মার্কিন পররাষ্ট্র বিভাগের সেক্রেটারি

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আমেরিকার পররাষ্ট্র বিভাগের আন্ডার সেক্রেটারি সারাহ সিওয়েলের ঢাকা সফরসূচি চূড়ান্ত। আগামী সপ্তাহে ৩ দিনের এক সফরে ঢাকা আসবেন তিনি। মার্কিন সংবাদমাধ্যম ভোয়ার খবরে এ তথ্য জানা গেছে।
এতে বলা হয়, নাগরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকার পরিস্থিতি নিয়ে ঢাকার নীতি-নির্ধারক, রাজনীতিক, সুশীল সমাজসহ নানা স্তরের প্রতিনিধির সঙ্গে তার বৈঠকের কথা রয়েছে। দু’বছরের বেশি সময় ধরে ওবামা প্রশাসনে নাগরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে সারাহ সিওয়েল কাজ করছেন। বাংলাদেশে এটা হবে তার প্রথম সফর। বাংলাদেশের চলমান নিরাপত্তা পরিস্থিতি, রাজনৈতিক পরিস্থিতিতে সিওয়েলের সফর তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ওয়াকেবহাল কূটনীতিকরা। সিওয়েলের সফরের আগে হোমল্যান্ড সিকিউরিটির সহকারী সেক্রেটারি অ্যালান বার্সিন দু’দিনের জন্য ঢাকায় আসবেন। এদিকে যুক্তরাষ্ট্রের সাইবার সিকিউরিটি সংক্রান্ত একটি প্রতিনিধি দলের ঢাকা সফর স্থগিত হয়ে গেছে। চলতি সপ্তাহেই তাদের আসার কথা ছিল। আগামী মাসে এই সফর হতে পারে বলে ধারণা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা আসছেন মার্কিন পররাষ্ট্র বিভাগের সেক্রেটারি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ