Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গণতন্ত্রের পর নির্বাচন ব্যবস্থাকেও ধ্বংস করছে সরকার : নোমান

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, সরকার দেশের গণতন্ত্রের পর নির্বাচন ব্যবস্থাকেও ধ্বংস করে দিয়েছে। অতীতে এভাবে আইয়ুব খান, ইয়াহিয়া গণতন্ত্র ও নির্বাচন ধ্বংস করে পালিয়ে যেতে বাধ্য হয়েছিলো। এ সরকারকেও এক সময় পিছনের দরজা দিয়ে পালাতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতা: নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এ সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ূথ ফোরাম।
আব্দুল্লাহ আল নোমান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে সন্ত্রাস হয়েছে। আওয়ামী লীগ গুন্ডাবাহিনী দিয়ে নির্বাচন নিয়ন্ত্রণ করেছে। এখন ভোটাররা আর ভোট কেন্দ্রে যেতে পারছে না। নির্বাচনে ১২ জন লোকের মৃত্যু হয়েছে। অতীতে জাতীয় নির্বাচনেও এত লোক মারা যায়নি। এত মৃত্যুর দায় সরকার ও নির্বাচন কমিশনকেই বহন করতে হবে।
নির্বাচন কমিশনকে আজ্ঞাবহ উল্লেখ করে অবিলম্বে তাদের প্রদত্যাগ দাবি করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, আমরা নির্বাচনের দিন সকালে সিইসির সাথে দেখা করে কোন কোন ভোট কেন্দ্রে সমস্যা তা বলতে চেয়েছিলাম, কিন্তু তিনি আমাদের বিকেলে দেখা করার সুযোগ দিয়েছেন। তারপরও তাকে বলেছিলাম সব কেন্দ্রই দখল হলেও তাদের যে মেরুদ- আছে তা দেখাতে যেন অন্তত ৫০টি বাতিল করে দেয়। কিন্তু তারা না না করে পরে টিভিতে শুনলাম সিইসি বলছেন নির্বাচন সুষ্ঠু হয়েছে।
সরকার দেশের অর্থনীতিকেও ধ্বংস করে দিয়েছে মন্তব্য করে নোমান বলেন, দেশ দুর্নীতিতে ছেয়ে গেছে। সরকারের লোকেরা হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। এ অবস্থা চলতে থাকলে দেশে অর্থনৈতিক সংকট তীব্র হবে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা মো: আতিকুজ্জামানের সভাপতিত্বে ও সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, ব্যারিস্টার আনোয়ার হোসেন, এডভোকেট শাহজাহান কবির সাজু, আকবর হোসেন ফারুক, ফারজানা ইয়াসমিন লিপি, মাহবুবুল আলম ফরাদ, মাহমুদুল হাসান শামিম, মফিদুল ইসলাম মোহন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্রের পর নির্বাচন ব্যবস্থাকেও ধ্বংস করছে সরকার : নোমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ