Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইইউ অর্থায়নে ব্যবসায়ের ধারণার প্রশিক্ষণ

প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আইএলও এর আপনার ব্যবসা শুরু উন্নতকরণ কর্মকা-ের অংশ হিসেবে তিন দিনব্যাপী ‘আপনার নিজের ব্যবসায়ের ধারণা তৈরি করুন’ শীর্ষক প্রশিক্ষণ গত বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ ব্যাংকের প্রশিক্ষণ একাডেমিতে শেষ হয়েছে। ইউরোপিয়ান ইউনিয়নের ইনস্পায়ার্ড প্রকল্পের কর্মসূচী ১ ও ২বি-এর অংশ হিসেবে এই কর্মসূচী আইএলও ঢাকা অফিস, বাংলাদেশ তৃণমূল নারী উদ্যোক্তাদের সংগঠন, বাংলাদেশ নারী উদ্যোক্তাদের সংগঠন, ফর দি ওম্যান বাই দি ওম্যান ফোরাম এবং বাংলাদেশ ব্যাংক প্রশিক্ষণ একাডেমীর সার্বিক সহযোগিতায় সম্পন্ন হয়েছে।
বাংলাদেশের বিভিন্ন জেলা ও বিভাগের নির্বাচিত নারী উদ্যোক্তাগণ এই প্রশিক্ষণ কর্মসূচীতে অংশগ্রহণ করেছেন। এই প্রশিক্ষণের উদ্দেশ্য ছিল কিভাবে তাদের জ্ঞানের প্রসারের মাধ্যমে বর্তমান ব্যবসার প্রসার ঘটানো যায়, একই সাথে তাদের অব্যবহৃত সম্পদ ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে কিভাবে নতুন ব্যবসা আরম্ভ করতে হয়। প্রশিক্ষণের শেষ দিন গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের পরে প্রশিক্ষণের সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মিস নাসরিন ফাতেমা আওয়াল, প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ নারী উদ্যোক্তা সংগঠন, মি. সিজার ড্রুাগুটান, আইএলও এর প্রধান টেকনিক্যাল উপদেষ্টা, মিস মৌসুমী ইসলাম, সভাপতি, তৃণমূল নারী উদ্যোক্তাদের সংগঠন, মিস শামসুন্নাহার, সভানেত্রী, ফর দি ওম্যান বাই দি ওম্যান এবং বিবিটিএ এর জেনারেল ম্যানেজার জামান মোল্লা অনুষ্ঠানের উপস্থিত ছিলেন। এছাড়া ইউরোপীয়ান ইউনিয়নের ইনস্পায়ার্ড প্রকল্পের উর্দ্ধতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইইউ অর্থায়নে ব্যবসায়ের ধারণার প্রশিক্ষণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ