Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গারা অথনৈতিক উন্নয়নে বোঝা মুহিত

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, রোহিঙ্গারা সমাজ ও অথনৈতিক উন্নয়নে মারাত্মক সমস্যা ও বোঝা হয়ে দাঁড়িয়েছে। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ উন্নয়ন ফোরামের (বিডিএফ) দু’দিনব্যাপী বৈঠকের এক বক্তব্যে তিনি এ কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরে বক্তব্য দেন অর্থমন্ত্রী।
তিনি বলেন, ১০ লাখেরও বেশি রোহিঙ্গা শরণার্থী আগমনের কারণে আমরা মারাত্মক সমস্যায় পড়ছি। এটি সমাজ ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে বোঝা হয়ে দাঁড়াচ্ছে।
তিনি বিশ্বের বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থাকে পাশে দাঁড়ানোয় ধন্যবাদ জানিয়ে বলেন, সময়ের পরিক্রমায় হয়তো সমস্যার সমাধান হবে এবং এ সমস্যার সমাধানে সবাইকে পাশে থাকার অনুরোধ জানান। সন্ত্রাসবাদ দেশের জন্য সমস্যা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদ সমস্যা হলেও প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের ফলে সব সন্ত্রাসী কর্মকান্ড সফলতার সঙ্গে মোকাবেলা করা সম্ভব হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ