Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিবন্ধন না করলে সিম বন্ধ করে দেয়া হবে তারানা হালিম

প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নির্দিষ্ট সময়ের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে তা পর্যায়ক্রমে বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে টেলিকম কোম্পানি এরিকসনের ‘ইন্টারনেট অব থিংগস’ পোর্টালের উদ্বোধন শেষে সাংবাদিকদের এই কথা বলেন তিনি।
তারানা হালিম বলেন, আমাদের প্রাথমিক পরিকল্পনা হচ্ছে আগামী ৩০ এপ্রিলের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন শেষ করব। এরমধ্যে যেসব সিম নিবন্ধন হবে না সেগুলোর গ্রাহককে নিবন্ধনে বাধ্য করতে কয়েক ঘন্টা করে সিম বন্ধ রাখা হবে। এরপরও বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন করানো না হলে পর্যায়ক্রমে সে সব সিম বন্ধ করে দেয়ার উদ্যোগ নেয়ার কথা জানান তারানা হালিম।
রাষ্ট্রায়াত্ব মোবাইল অপারেটর টেলিটকের নেটওয়ার্ক বাড়ানোর উদ্যোগের কথাও জানান মন্ত্রী। টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, আমি দায়িত্ব নেয়ার পরে টেলিটকের সিম, কাস্টমার কেয়ার, গ্রাহক বৃদ্ধির পাশাপাশি রির্বান্ডিং করেছি। পরবর্তী পর্যায়ে নেটওয়ার্ক যেন নিরবচ্ছিন্ন থাকে এবং সকল পর্যায়ে পৌঁছায় তার জন্য কাজ করা হবে জানিয়ে তারানা হালিম বলেন, টেলিটকের প্রাথমিক বিনোয়াগ কম ছিল। প্রথমে যা বিনিয়োগ করা হয়েছে পরবর্তীতে তেমনভাবে বাড়ানো হয়নি। তিনি বলেন, আমরা চেষ্টা করছি সরকার থেকে ইনভেস্টমেন্ট করে টেলিটকের নেটওয়ার্ক উন্নত করার। নেটওয়ার্ক বাড়ানোর জন্য প্রয়োজনে বাইরে থেকে ‘সফট লোন’ নেয়ার চেষ্টার কথাও জানান টেলিযোগাযোগ মন্ত্রী। এই ঋণ নিয়ে আমরা কার্যকরভাবে যখন প্রয়োগ করতে পারব তখনই নেটওয়ার্কিং অনেক উন্নত হবে বলেও আশা তার।
‘ইন্টারনেট অব থিংগস’ পোর্টালের উদ্বোধনের আগে তারানা হালিম আগ্রাবাদ এলাকায় এরিকসনের অফিসও উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি, বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত ইয়োহান ফ্রিজেল, এরিকসন বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মি. রাজ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিবন্ধন না করলে সিম বন্ধ করে দেয়া হবে তারানা হালিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ