Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আসাম থেকে মুসলমান বিতাড়নের সমান বিপরীত প্রতিক্রিয়া অনিবার্য হয়ে উঠবে - বিশিষ্ট ইসলামি নেতৃবৃন্দ

মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্রের জবাব দিবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আসাম থেকে মুসলমান বিতাড়নের সমান বিপরীত প্রতিক্রিয়া অনিবার্য হয়ে উঠবে বলে মন্তব্য করেছেন বিভিন্ন ইসলামি নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেছেন, যখন দিল্লীর আধিপত্য ও সম্প্রসারণবাদী শক্তির শৃংখলমুক্ত হওয়ার আকাংখায় জেগে ওঠে, তখনই বিজেপি সরকারের আসাম থেকে মুসলিম বিতাড়ন এবং সুব্রামনিয়ামের বক্তব্য কাঁচের ঘরে বাস করে অন্যের দিকে ঢিল ছোঁড়া। বাংলাদেশসহ বিশ^মুসলিম ভারতের এই চক্রান্ত প্রতিহত করবে।
চরমোনাই পীর সাহেব
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আসামকে মুসলিমশুণ্য করার ভারতীয় চক্রান্তের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, আসামকে মুসলিমশুণ্য করার ভারতীয় চক্রান্ত রুখে দাড়াতে হবে। এ চক্রান্ত বন্ধ না করলে বাংলাদেশসহ বিশ্বমুসলিম আবারো প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে।
তিনি বলেন, ভারতের আসাম রাজ্যে ষড়যন্ত্র মূলক ১ কোটি ৯০ লাখ নাগরিকের তালিকা প্রকাশ ও মুজাফ্ফর নগরে বিজেপি নেতা বিক্রম সাইনির বক্তব্য ‘ভারত শুধু হিন্দুদের দেশ, যারা হিন্দু ধর্ম অনুসরণ করছেন ভারত শুধু তাদের’ এ ধরণের বক্তব্যের নিন্দা জানানোর ভাষা নেই। তিনি বলেন, ভারতবর্ষ স্বাধীনে মুসলমানদের অবদান সবচেয়ে বেশি। বিজেপি নেতার বক্তব্য প্রমাণ করে সে ইতিহাস সম্পর্কে অজ্ঞ। মুসলমানরাই ১ হাজার বছর ভারত শাসন করেছে এবং মুসলমানরাই ইংরেজদের হাত থেকে ভারতকে স্বাধীন করেছিল। সেই মুসলমানরা ভারতের নাগরিক না এমন কথা পাগলের প্রলাপ।
পীর সাহেব চরমোনাই বলেন, ক্ষমতার মোহে মত্ত হয়ে ভারত সরকার এখন মুসলমানদের অবদান অস্বীকার করছে। যা মেনে নেয়া যায় না। এসব পদক্ষেপ ও চিন্তা মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। ভারতের মুসলমানদের বিরুদ্ধে এ ষড়যন্ত্র সহ্য করা হবে না। তিনি বলেন, বিশ্বের সকল মুসলমান ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্রের উচিত জবাব দিবে ইনশাআল্লাহ।
মাওলানা আবদুল লতিফ নেজামী
: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন যে, ভারতের উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্য আসাম থেকে মুসলমানদেরকে বিতাড়নের জন্যে ভারতের বর্তমান কেন্দ্রীয় ও আসাম প্রদেশিক বিজেপি সরকারের পরিকল্পনা মোতাবেক জাতীয় নাগরিক নিবন্ধনের নামে আদম শুমারী থেকে অনেক মুসলমান বাদ দেয়া হয়েছে। তিনি এই পরিকলপনার তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, ভারতের এই পরিকল্পনার বিরুদ্ধে সমান বিপরীত প্রতিক্রিয়া অনিবার্য হয়ে উঠবে। তাছাড়া খুলনা থেকে সিলেট পর্যন্ত বাংলাদেেেশর বিরাট ভূখন্ড ভারতকে দিয়ে দেয়ার জন্যে বিজেপি নেতা সুব্রামনিয়ামের যে দাবি করেছেন। কাশ্মীরসহ ভারতের বিভিন্ন জাতিগোষ্ঠী যখন দিল্লীর আধিপত্য ও সম্প্রসারণবাদী শক্তির শৃংখলমুক্ত হওয়ার আকাংখায় জেগে উঠেছে, সেই মহুূর্তে বিজেপি সরকারের ্আসাম থেকে মুসলিম বিতাড়ন এবং সুব্রামনিয়ামের এই ধরনের বক্তব্য কাঁচের ঘরে বাস করে অন্যের দিকে ঢিল ছোড়া। বাংগালী মুসলমানদের অনুপ্রবেশের মিথ্যা অজুহাতে আসাম থেকে মুসলিম বিতাড়ন ও বাংলাদেশের ভ’খন্ড ভারতকে দিয়ে দেয়ার দাবিকে ধৃষ্ঠতামূলক আখ্যায়িত করে তিনি বলেন, বরং ভারত বিভক্তির সময় মুর্শীদাবাদ ও করিমগঞ্জসহ যেসব অঞ্চল তদানিন্তন পাকিস্তান ও আজকের বাংলাদেশের অংশ ছিল, সেসব অঞ্চল বাংলাদেশের কাছে হস্তান্তর করতে হবে।
গতকাল প্রদত্ত বিবৃতিতে তিনি আরও বলেন, চরম হিন্দুত্ববাদী বিজেপি সরকারের বিভিন্ন পর্যায়ের লোকজন এই ধরনের উদ্ভট বক্তব্য দিয়ে নির্বাচনে হিন্দুদের ভোট পাওয়ার কূট কৌশলে প্রবৃত্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ