Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

২০১৮ সাল দেশের জন্য অনেক চ্যালেঞ্জের বছর -এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে ২০১৮ সাল দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এ বছর অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।
গতকাল সোমবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ইংরেজি নতুন বছর ২০১৮ উপলক্ষে মন্ত্রণালয় ও অধীনস্ত দফতর ও সংস্থা গুলোর কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন। এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মাফরূহা সুলতানা, স্থানীয় সরকার বিভাগের দায়িত্বপ্রাপ্ত সচিব ইকরামুল হক (অতিরিক্ত সচিব), অতিরিক্ত সচিব মাহবুবুল আলম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ এবং সমবায় অধিদফতরের মহাপরিচালক মো. আবদুল মজিদ সহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তা-কমচারীরা উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নে আমরা অনেক দূর এগিয়েছি। আন্তরিকতার সাথে সুষ্ঠুভাবে কাজ করলে ২০১৮ সালের মধ্যেই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে পারব। মন্ত্রী বলেন, এ বছর বৃহৎ প্রকল্পসমূহ বাস্তবায়নে জোরালোভাবে কাজ করতে হবে। শিক্ষা, দারিদ্র্য বিমোচন, স্বাস্থ্য খাতে যে উন্নয়ন হয়েছে তাকে আরো বেগবান করতে হবে। তিনি মন্ত্রণালয় ও অধীনস্ত দফতরের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এ মন্ত্রণালয় দেশের উন্নয়ন কর্মকান্ডের প্রায় শতকরা ৮০ ভাগের অংশীদার। আপনাদের নিষ্ঠা ও আন্তরিকতা ‘রূপকল্প ২০২১’ পূরণে সবচেয়ে কার্যকর ভ‚মিকা রাখবে। এর আগে মন্ত্রী স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, অধীনস্ত দফতর ও সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পরে কেক কেটে সবাইকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান।



 

Show all comments
  • MD MEHEDI ১১ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩২ পিএম says : 0
    আমাদের দেশের বিভিন্ন ধরনের খবর ও বাহিরের খবর ইত্যাদি ইত্যাদি বিষয়ে সকল বিষয় জানতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলজিআরডি মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ