Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারো পিডিবির চেয়ারম্যান হলেন প্রকৌশলী খালেদ মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে দুই বছরের জন্য আবারো চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন প্রকৌশলী খালেদ মাহমুদ। গত ২২ ডিসেম্বর স্বাভাবিক ভাবে অবসরে যাওয়ার কথা ছিল। গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, অবসর উত্তর ছুটি ভোগরত প্রকৌশলী প্রকৌশলী খালেদ মাহমুদকে তার অভোগকৃত অবসর উত্তর ছুটি বাতিলের শর্তে ২২ ডিসিম্বর ২০১৭ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ করা হলে।
গত ২০১৬ সালে বাংলাদেশ বিদুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান হিসেবে যোগদান করেন প্রকৌশলী খালেদ মাহমুদ এই পদে নিয়োগ পাওয়ার আগে তিনি পিডিবি’র সদস্য (উৎপাদন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ইতোমধ্যেই তিনি নতুন দায়িত্বভার গ্রহণ করেছেন বলে পিডিপি সূত্রে জানা গেছে। খালেদ মাহমুদ ১৯৮১ সালের ১১ই আগস্ট সহকারী প্রকৌশলী হিসেবে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কার্যক্রম পরিদফতরে যোগদান করেন। তিনি ১৯৫৮ সালের ২৩শে ডিসেম্বর ময়মনসিংহ জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালে বুয়েটের (বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি) তড়িৎকৌশল বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। খালেদ মাহমুদ প্রশিক্ষণ ও পেশাগত কাজে ভারত, জার্মানি, তুরস্ক, থাইল্যান্ড, সিঙ্গাপুর, জাপান, ফ্রান্স, ইউএসএ, চেক রিপাবলিক, ইতালি, অস্ট্রেলিয়া, চীন, সাউথ কোরিয়ায় ভ্রমণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ