Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের উচিত জেরুজালেমের ঘোষণা প্রত্যাহার করা-মাওলানা শাহ আতাউল্লাহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ বলেছেন, জেরুজালেম অসংখ্য নবী-রাসূল ও মুসলমানদের প্রথম কেবলার স্মৃতি বিজড়িত পবিত্র শহর। জেরুজালেমকে বিশ্ব সন্ত্রাসী ইসরাইলের রাজধানী ঘোষণা করে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সর্বত্র প্রত্যাক্ষিত হয়েছে। তার এ অযৌক্তিক ও অন্যায় ঘোষণার প্রতিবাদে জাতি সংঘের বৈঠকে অনাস্থা এবং সারা বিশ্ববাসী ধিক্কার ও নিন্দা জানানোর পরও কারো পরোয়া না করে নিজ সিদ্ধান্তের ওপর অটল থাকা ট্রাম্পের জন্য আল্লাহর গজব ঢেকে আনবে। তাই ট্রাম্পকে অবিলম্বে এ অন্যায় ঘোষণা প্রত্যাহার করতে হবে অন্যথায় আরো ভয়বহ গজব আসবে। মাওলানা আতাউল্লাহ আরো বলেন, বিশ্ব মুসলিম নেতৃবৃন্দের উচিত ওআইসির সিদ্ধান্ত অনুযায়ী জেরুজালেকে ফিলিস্তিনের রাজধানী প্রতিষ্ঠিত করার কার্যকরী পদক্ষেপ নেয়া। যেন ট্রাম্প তার ঘোষণা প্রত্যাহার করতে বাধ্য হয়।
গতকাল সকালে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক সভায় সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-খেলাফত আন্দোলনের মহাসচবি মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজীবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সানাউল্লাহ, মাওলানা খলিলুর রহমান ও হাফেজ মাওলানা আবুল কাসেম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্পের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ