Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্দোলন সংগ্রাম ও নির্বাচনের জন্য প্রস্তুত হোন -খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ৮:২৩ পিএম

আন্দোলন-সংগ্রাম ও নির্বাচনের জন্য সকলকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি অন্যান্য রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আসুন আপনারা-আমরা সকলে একসঙ্গে মিলে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি, গণতন্ত্রের জন্য সংগ্রাম করি। নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করি। একইসাথে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে যে কর্মসূচি আসবে তার জন্য সকলকে প্রস্তুত হতে হবে। আন্দোলন-সংগ্রাম ও নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে হবে। আজ বিকেলে মহানগর নাট্যমঞ্চে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের দ্বি-বার্ষিক সম্মেলন ও মুক্তিযোদ্ধা সমাবেশে এসব কথা বলেন বিএনপি চেয়ারপারসন।
সকলকে আরেকবার জেগে ওঠার আহ্বান জানিয়ে বেগম জিয়া বলেন, স্বাধীন দেশে আওয়ামী লীগের জন্য আমরা পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ হয়ে আছি। আওয়ামী লীগের শৃঙ্খলমুক্ত হতে হবে। দেশকে মুক্ত করতে হবে। মুক্ত করতে গেলে আমাদেরকে আরেকবার জেগে ওঠতে হবে। সকলকে ঐক্যবদ্ধ হতে হবে, জেগে ওঠতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ ঘরে-বাইরে সমাবেশ করছে, মানুষের কাছে নৌকায় ভোট যাচ্ছে। আর অন্যদিকে বিএনপিকে ঘরের মধ্যেও সভা-সমাবেশ করতে দিচ্ছে না। এটা তো কখনও হতে পারে না। খালেদা জিয়া বলেন, আমাদের মাধ্যমেই দেশে বহুদলীয় গণতন্ত্র এসেছিল, জিয়াউর রহমানের হাত ধরে। আবারও বিএনপির মাধ্যমে এ দেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হবে। সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মীর্জা আব্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ