Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে ফুলেল শুভেচ্ছা

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : ড. মোশাররফ
কুমিল্লা উত্তর সংবাদদাতা : বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের গণতন্ত্র আজ শৃঙ্খলিত। শৃঙ্খলিত গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার করতে না পারলে আইনের শাসন প্রতিষ্ঠা ও জীবন মানের উন্নয়ন সম্ভব নয়। তিনি বলেন, সরকার গণতন্ত্রের চর্চা বাধাগ্রস্থ করছে।
সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান মুখ থুবড়ে পড়েছে। এ কারণে সর্বত্র চরম অস্থিরতা বিরাজমান। সার্বিক উন্নয়ন ও বিরাজমান অশান্তি-অস্থিরতা দূর করতে হলে গণতান্ত্রিক শাসন ব্যবস্থার প্রয়োজন। তাই শৃংখলিত গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রায় ২ বছর পর কারামুক্ত ড. মোশাররফ গতকাল (মঙ্গলবার) কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উপজেলা সদরে তার বাসভবনে নেতাকর্মীদের এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে এসব কথা বলেন। সকালে তিনি দাউদকান্দি পৌর সদরে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজে এইচএসসি পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। দু’টি অনুষ্ঠানেই ড. মোশাররফ এর ছেলে কুমিল্লা জেলা বিএনপি নেতা ও সুপ্রীম কোর্টের তরুণ আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন বক্তৃতা করেন।
দীর্ঘদিন পর আজ ড. মোশাররফ দাউদকান্দি এসে পৌঁছলে স্থানীয় উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সমর্থক, মুরব্বীসহ বিভিন্ন শ্রেণী পেশার হাজারো মানুষ তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। মানুষের বাঁধভাঙ্গা জোয়ার নেতার বাসভবন ছাপিয়ে আশেপাশে লোকে লোকারণ্য হয়ে যায়। মানুষের ভালবাসায় সিক্ত ড. মোশাররফ এসময় আবেগাপ্লুত হয়ে পড়েন। অনেকের চোখে আনন্দাশ্রু দেখা যায়।
মতবিনিময় সভায় ড. মোশাররফ বলেন, সফলভাবে বিএনপি’র কাউন্সিল হওয়ায় নেতাকর্মীসহ জাতীয়তাবাদী শক্তি আজ উজ্জীবিত। দলের নেতাকর্মীদের মাঝে নতুন প্রাণ সঞ্চার হয়েছে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা বিএনপি’র সভাপতি একেএম শামছুল হক, সাধারণ সম্পাদক আবুল হাশেম চেয়ারম্যান, কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ সেলিম, দাউদকান্দি পৌর বিএনপি’র সভাপতি দেলোয়ার হোসেন মিয়াজী ও সাধারণ সম্পাদক মো: নূরুল আমীন নাঈম সরকার, সাংগঠনিক সম্পাদক মো: কাউসার প্রমুখ।
শিক্ষার মান উন্নয়নে সকলকে এগিয়ে আসতে হবে
দাউদকান্দি উপজেলা (কুমিল্লা) সংবাদদাতা ঃ বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ দেশে শিক্ষার কোন বিকল্প নেই উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। সব কিছুর উর্ধ্বে শিক্ষা প্রতিষ্ঠানে মান উন্নয়নের লক্ষ্যে সকলকে এগিয়ে আসতে হবে।
তিনি গতকাল কুমিল্লার দাউদকান্দি উপজেলা পৌরসভার ড. খন্দকার মোশররফ হোসেন কলেজ প্রাঙ্গণে ড. খন্দকার মোশররফ হোসেন কলেজের এইচ.এস.সি পরীক্ষার ছাত্র-ছাত্রীদের বিদায় উপলক্ষ্যে বার্ষিক মিলাদ ও দোয়া আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাউদকান্দিতে ফুলেল শুভেচ্ছা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ