Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভিশন-২০৩০ খালেদা জিয়ার রাজনৈতিক দূরদর্শিতা-লে. জে. মাহবুব

প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, ভিশন-২০৩০ ঘোষণার মাধ্যমে বেগম খালেদা জিয়া রাজনৈতিক দূরদর্শিতার পরিচয় দিয়েছেন। এ থেকে আওয়ামী লীগের শিক্ষা নেয়া উচিত।
গতকাল এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক এ সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।
বিএনপির কাউন্সিল সফল বলে দাবি করে মাহবুবুর রহমান বলেন, বেগম খালেদা জিয়া যে রূপকল্প দিয়েছেন তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ১৯ দফার ভিত্তিতে তৈরি করা হয়েছে। তাতে তিনি দেশের গণতন্ত্র-অর্থনীতির ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেছেন। একটি মধ্যম আয়ের দেশ গড়ার আকাক্সক্ষার কথা তুলে ধরেছেন।
দেশের সর্বত্র পচে গেছে বলে মন্তব্য করে তিনি বলেন, দেশে দুঃশাসন, দুর্নীতি ও দুর্বৃত্তায়নের মহোৎসব চলছে। সর্বত্র গন্ধ আর গন্ধ। ৬ মাসের শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত ধর্ষিত ও হত্যার শিকার হচ্ছে। এমন সামাজিক অস্থিরতা মুক্তিযুদ্ধের সময়ও হয়নি।
তিনি প্রশ্ন রেখে বলেন, আমরা যাচ্ছি কোথায়। আমাদের একটি জাতীয় পতাকা আছে, জাতীয় সঙ্গীত বাজছে, কিন্তু কোথায় আমাদের নৈতিকতা-মূল্যবোধ।
বিড়ালের কাছে মাছ বর্গা দেয়া হয়েছে বলে মন্তব্য করে মাহবুবুর রহমান আরো বলেন, রাজকোষ থেকে অর্থ লোপাট করা হচ্ছে। যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল সেই গণতন্ত্রের জন্য আজ লড়াই করতে হচ্ছে।
জাগপার সভাপতি শফিউল আলম প্রধান বলেন, বাংলাদেশের সেনাবাহিনীর স্বতন্ত্র বৈশিষ্ট্য যাতে না থাকে সেজন্য তাদের সাধারণ আইনের আওতায় আনার ষড়যন্ত্র চলছে। একটি বিদেশি শক্তির ইদ্ধনে এ কাজ করা হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ব্যারিস্টার পারভেজ আহমেদ, মিয়া মোহাম্মদ আনোয়ার, ফরিদ উদ্দিন, ইঞ্জিনিয়ার আজিজুল ইসলাম, ইসতিয়াক আহমেদ বাবুল, চৌধুরী রাজিব হোসেন রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিশন-২০৩০ খালেদা জিয়ার রাজনৈতিক দূরদর্শিতা-লে. জে. মাহবুব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ