Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ষড়যন্ত্রের আঁকা পথে বুদ্ধিজীবী-কলম সৈনিকরা গুম হচ্ছেন -অধ্যাপিকা রেহানা প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

জাগপা সভাপতি ও ২০ দলীয় জোটের নেত্রী অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, স্বাধীনতার নিদারুন রক্তাক্ত ইতিহাসে বুদ্ধিজীবীদের গণহত্যা হৃদয়কে ছুয়ে যায়। কিন্তু ৭১’র পাক-ঘাতকেরা জানতো না এ জাতি বীরের জাতি।
মাথা উঁচু করে দাঁড়াবেই। সবুজ শ্যামল বাংলার উর্বর মাটিতে বারবার বীর সন্তান বুদ্ধিজীবীদের জন্ম হবেই। ৭১’র শহীদ বুদ্ধিজীবীদের আমরা শ্রদ্ধাভরে স্মরণ করছি। গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর আসাদ গেট, জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত ‘শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে’ আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রেহানা প্রধান বলেন, চেতনাওয়ালীরা দেশকে পঙ্গু রাষ্ট্রে পরিণত করতে মেধাশূন্য করার গভীর ষড়যন্ত্র করছে। মনে হয় ১৭ সালে জালিমশাহীর নীলনকশা ৭১’র পুনরাবৃত্তি। জালিমশাহী দেশকে নেতা, মেধা ও সেনাশূন্য করার গভীর ষড়যন্ত্রের আঁকা পথে আজ স্বাধীন দেশের বুদ্ধিজীবী-কলম সৈনিক, সংবাদ কর্মী, রাজনৈতিক নেতারা গুম হচ্ছেন।
তিনি আরো বলেন, শেখ হাসিনার জামানায় যে কেউ আওয়ামী লীগ করলে এবার সে মুরগী চোর-দুর্ধর্ষ সন্ত্রাসী হলেও সমস্যা নাই। আর হাসিনা বিরোধী হলে ক্রসফায়ারে জীবন শেষ। সুতরাং হাসিনার জামানাই ৭১’র ঘাতকের জামানা।
জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান বলেন, যারা ইতিহাসকে অস্বীকার করতে চায় তাদের ইতিহাসও একদিন মুছে যাবে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশবাসীকে গণতান্ত্রিক আন্দোলনের শপথ নেওয়ার আহŸান জানান।
জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, সৈয়দ শফিকুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, যুব জাগপা নেতা বিপুল সরকার, আনোয়ার, শাহিন, বাদল, টিপু, জাগপা ছাত্রলীগ নেতা আব্দুর রহমান ফারুকী, ফয়সাল অরণ্য, আশিকুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যাপিকা রেহানা প্রধান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ