Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের সিদ্ধান্ত শান্তিকামী মানুষের ওপর চপেটাঘাত -খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্ত বিশ্বের শান্তিকামী মানুষের ওপর চপেটাঘাত বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণার সিদ্ধান্ত ফিলিস্তিনী জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার এবং নিজেদের রাষ্ট্রে স্বাধীনভাবে বসবাসের আকাক্সক্ষার ওপরও একটি চপেটাঘাত। শুধু ফিলিস্তিনি নয়, বিশ্বের শান্তিকামী প্রতিটি মানুষকেই এই সিদ্ধান্ত গভীরভাবে মর্মাহত করেছে। আর ফিলিস্তিনের নিপীড়িত জনগণের বিপক্ষে এই একতরফা স্বীকৃতিরও তীব্র প্রতিবাদ জানান এবং অবিলম্বে এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আহ্বান জানান। গতকাল (রোববার) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
খালেদা জিয়া বলেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতি মধ্যপ্রাচ্যে নতুন করে অশান্তির যে বাতাবরণ তৈরী করেছে। এতে বিশ্বের শান্তিকামী প্রতিটি মানুষের মতো আমিও গভীরভাবে উদ্বিগ্ন। এই সিদ্ধান্ত ওই অঞ্চলের শান্তি ও স্থিতি এবং একটি দ্বিরাষ্ট্রীয় সমাধানের জন্য দীর্ঘদিনের প্রয়াসকে গুরুতরভাবে ক্ষতিগ্রস্ত করবে। বিশ্বের ওই অঞ্চলে ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকারের স্বীকৃতি দিয়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার কার্যকর উদ্যোগ গ্রহণের জন্য বিএনপি চেয়ারপারসন বিশ্ববিবেক ও সংশ্লিষ্ট সকলের প্রতি উদাত্ত আহবান জানান।



 

Show all comments
  • তামিম ১১ ডিসেম্বর, ২০১৭, ৩:১৭ এএম says : 0
    বিশ্বের সকল মানুষের উচিত যে যার স্থান থেকে এর প্রতিবাদ করা।
    Total Reply(0) Reply
  • anowar hossain ১১ ডিসেম্বর, ২০১৭, ১১:২২ এএম says : 0
    Its vary bad
    Total Reply(0) Reply
  • Md Khalil ১১ ডিসেম্বর, ২০১৭, ৩:৫৪ পিএম says : 0
    এই বিষয়ে মুসলমানদের এক হওয়া প্রয়োজন, ঈমানী দায়িত্ব
    Total Reply(0) Reply
  • Bablu Munsi ১১ ডিসেম্বর, ২০১৭, ৪:০২ পিএম says : 0
    আমেরিকাকে বয়কট করুন।
    Total Reply(0) Reply
  • Hasan Sorwar Kajol ১১ ডিসেম্বর, ২০১৭, ৪:১৮ পিএম says : 0
    এতদিন পর আমেরিকাকে ইহুদিরা দখলে নিল। জেরুজালেম কিন্তু ঠিকই মুসলমানদের দখলে আছে, থাকবে পয়োজনে সব মুসলমানদের রক্তে জেরুজালেমের বন্যা হয়ে যাবে কিন্তু ইহুদিদের ঠাই কিন্তু হবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ