Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ জানুয়ারি কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন সফলের আহ্বান

প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে আগামী ১০ জানুয়ারি অনুষ্ঠিতব্য জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন সফল করার আহ্বান জানিয়েছেন জেলা জমিয়াত নেতৃবৃন্দ। গতকাল কক্সবাজার জেলা জমিয়াতের এক সভায় এই আহ্বান জানানো হয়।
সম্মেলন উপলক্ষে কক্সবাজারের মাদরাসা শিক্ষক, আলেম-ওলামা ও পীর মাশায়েখদের মাঝে ব্যাপক আগ্রহ দেখা গেছে। আগামী। সম্মেলন উদ্বোধন করবেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান উল্ল্যাহ সাঈদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জমিয়াতের কেন্দ্রীয় সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ কে এম সায়েফ উল্লাহ ও প্রধান আলোচক থাকবেন জমিয়াতের মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী।
সম্মেলন সফল করার জন্য জমিয়াতের কক্সবাজার জেলা নেতৃবৃন্দ ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ উপলক্ষে ক্সবাজারের ৮ উপজেলার দু’শতাধিক মাদরাসার দুই হাজার শিক্ষক-কর্মচারীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। ইতোমধ্যে ৮ উপজেলায় জমিয়াতের কমিটি পূর্নগঠনের কাজ চলছে। সম্মেলনে জমিয়াতের কক্সবাজার জেলা কমিটি পূণর্গঠন করা হবে বলে জানাগেছে।
সম্মেলন সফলে গতকাল কক্সবাজার হাশেমিয়া কামিল মাদরাসায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা মুহিবুল্লাহ। বক্তব্য রাখেন জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সপ্যাল মাওলানা কামলা হোছাইন, ইসলামিয়া মহিলা কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী, প্রিন্সপ্যাল মাওলানা হেফাজত উল্লাহ নদভী, প্রিন্সিপ্যাল মাওলানা রুহুল কুদ্দুস আনোয়ারী, প্রিন্সপ্যাল মাওলানা ওমর হামজা, জেলা জমিয়াতের সম্পাদক প্রভাষক মাওলানা ছলিমুল্লাহ, মাওলানা ছালাহ উদ্দিন মুহাম্মদ তারেক, দৈনিক ইনকিলাবের কক্সাবজার ব্যুরো চীফ শামসুল হক শারেক ও মাওলানা মনছুরুল হক আযাদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১০ জানুয়ারি কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের সম্মেলন সফলের আহ্বান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ