Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন জেলায় নির্বাচনী সহিংসতায় আহত ৩১

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গতকাল ময়মনসিংহ, পিরোজপুর ও কুড়িগ্রাম জেলায় এক চেয়ারম্যান প্রার্থীসহ কমপক্ষে ৩১ জন আহত হয়েছে। এর মধ্যে পিরোজপুরের নেছারাবাদে আহত চেয়ারম্যান প্রার্থীসহ বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।
নান্দাইল উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সরিষা ইউনিয়নে নৌকা সমর্থিত ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। গতকাল সরিষা ইউনিয়নের নৌকা সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. শাহজাহান ভুইয়ার পক্ষের লোকজন মারুয়াখালী এলাকায় মিছিল বের করে।
এ সময় স্বতস্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা একরাম হোসেন ভূইয়ার সমর্থকরাও মিছিল বের করলে দুই গ্রুপে সংঘর্ষ বাঁধে। উভয়পক্ষ সশস্র সংঘর্ষে জড়িয়ে পড়লে অন্তত ১০ জন আহত হয়। গুরুতর আহত অবস্থায় হিরা ভুইয়া, সাইদুল ইসলাম, সায়েম মিয়া, টিটু ভুইয়া, নাজমুল, আলতাফ ও শহীদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, নেছারাবাদের জলাবাড়ি ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় প্রভাব বিস্তার নিয়ে জেপি ও আ’লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের রক্তক্ষয়ী সংঘর্ষে এক প্রার্থীসহ উভয় গ্রুপের মধ্যে ১৪ জন আহত হয়েছে। গুরুতর আহতদের মধ্যে আ’লীগ চেয়ারম্যান প্রার্থী আশীস বড়ালসহ মোট ৬ জনকে নেছারাবাদ প্রধান স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে। এছাড়া, জেপি প্রার্থীর এক সমর্থককে গুরুতর অবস্থায় পুলিশ পাহারায় উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানোর ব্যবস্থা চলছিল বলে জানা গেছে। ওই আহত সমর্থকের নাম মো. খলিলুর রহমান (৩২)।
গতকাল সোমবার দুপুরের দিকে ইউনিয়নের আরামকাঠি সিটি স্কুলের পূর্ব পাশে ওই ঘটনা ঘটে।
ফুলবাড়ীতে আহত ৭
ফুলবাড়ী উপজেলা সংবাদদাতা
কুড়িগ্রামের ফুলবাড়ীতে ইউপি নির্বাচনের দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে মহিলাসহ ৭ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল সকালে উপজেলার কাশিপুর বাজারে। প্রত্যক্ষদর্শীরা জানান, কাশিপুর ইউনিয়নের ৬ নং ধর্মপুর ওয়ার্ডের সদস্য পদ প্রার্থী রফিকুল ইসলামকে প্রতিদ্বন্দ্বী সদস্য পদ প্রার্থী মমিনুল ইসলামের সমর্থকরা রাস্তায় একাকি পেয়ে ছাগল বলে উপহাস করে। এতে প্রতিবাদ জানালে রফিকুলকে মারপিট করে মাথা ফাটিয়ে দেয়। এ খবর ছড়িয়ে পড়লে রফিকুলের সমর্থকরা জড়ো হয়। এক পর্যায়ে দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে উভয় পক্ষ সংর্ঘষে লিপ্ত হয়। সংঘর্ষে রফিকুল (৪১), হযরত আলী (৬০) হবিবর রহমান (৫৫) ছালেহা বেগম (৪৫) আব্দুর রফিক (৬৫) হাফিজুল (৩৮) এজাজুল (৩৫) আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
শিবগঞ্জে নৌকা মার্কার অফিসে আগুন
বগুড়া অফিস: বগুড়ায় আওয়ামী লীগ প্রার্থী এড. আব্দুর রশিদের নির্বাচনী অফিসে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। রোববার গভীর রাতে শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের টেপাগাড়ি পশ্চিম পাড়ায় (মুন্নাপাড়া) এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার সকালে শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
রায়নগর ইউয়িন আ’লীগ সাধারণ সম্পাদক শাহজাহান কাজী অভিযোগ করেন একটি তুচ্ছ ঘটনায় টেপাগাড়ী এলাকার যুবলীগ নামধারী নেতা আইয়ুব আলী, রেজাউল করিম রেজার নেতৃত্বে শতাধিক মোটর সাইকেলের বহর নিয়ে ১২নং রায়নগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য প্রার্থী (মোরগ মার্কা) মোস্তফা কামাল তোতার পক্ষে মোটরসাইকেল বহর নিয়ে প্রচারণা করতে এসে তারা এ ঘটনা ঘটায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন জেলায় নির্বাচনী সহিংসতায় আহত ৩১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ