Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে বাবা-মার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন দিতি

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

সোনারগাঁও উপজেলা সংবাদদাতা : গতকাল (সোমবার) বাদ জোহর অনুষ্ঠিত হয়েছে নায়িকা পারভীন সুলতানা দিতির নামাজে জানাজা। দিতির নিজ জন্মস্থান সোনারগাঁও পৌরসভার দত্তপাড়া গ্রামে নিজ বাড়িতে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার পারিবারিক কবরস্থানে বাবা আবুল হোসেন ও মা নুরজাহান বেগমের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন একসময়ের জনপ্রিয় নায়িকা দিতি। বাংলা চলচ্চিত্রের অভিনেত্রী পারভীন সুলতানা দিতির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সোনারগাঁওয়ে। মস্তিষ্কে ক্যান্সারে আক্রান্ত হয়ে গত রোববার বিকেলে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎদিন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন দিতি। তিনি দীর্ঘদিন ভারতের চেন্নাইয়ের মাদ্রাজ ইন্সটিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি (এমআইওটি) হাসপাতলে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার পর ঢাকায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। দিতির মৃত্যু সংবাদ ছড়িয়ে পরলে তার পৈতৃক নিবাস সোনারগাঁও উপজেলার দত্তপাড়া গ্রমসহ পুরো সোনারগাঁওয়ে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে স্থানীয় সাংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।
১৯৭৪ সালে দিতি প্রাথমিক বিদ্যালয়ের গ-ি পেরিয়ে ভর্তি হন সোনারগাঁওয়ের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সোনারগাঁও জি আর ইনস্টিটিউশনে। সেখানে পড়ালেখার পাশাপাশি দিতি নিয়মিত গান গাইতেন। মূলত গায়িকা হিসেবেই স্থানীয় সাংস্কৃতিক অঙ্গনে তার পরিচিতি ঘটে। ১৯৭৯ সালে সোনারগাঁও জি আর ইনস্টিটিউশন থেকে এসএসসি পাসের পর দিতি পড়ালেখার সুবাদে চলে যান ঢাকায়। সেখানে তিনি বাংলাদেশ টেলিভিশনে গান গাওয়ার পাশাপাশি অভিনয় শুরু করেন।
পাঁচ কোটি টাকার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনারগাঁওয়ে বাবা-মার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন দিতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ