Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বে অব বেঙ্গল বিজনেস ফোরামে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ

প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বঙ্গোপসাগর সংলগ্ন বিভিন্ন জাতি রাষ্ট্রের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক ও আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির জন্য সম্প্রতি ভারতের আন্দামান দ্বীপপুঞ্জে ‘বে অব বেঙ্গল বিজনেস ফোরাম’ নামে এক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
ফোরামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন খান বাহাদুর গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ (আইবিএফবি) এর সদস্য মাঈন উদ্দিন চৌধুরী। ভারতের চেন্নাইয়ে অবস্থিত মার্কিন কনস্যুালেটের (বাণিজ্য বিভাগ) উদ্যোগে এবং আন্দামান চেম্বার অফ কমার্সের আয়োজনে পোর্ট বেøয়ার, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ‘বে অব বেঙ্গল বিজনেস ফোরাম’ অনুষ্ঠিত হয়। সম্মেলনে মাঈন উদ্দিন চৌধুরী বাংলাদেশের ব্যবসায়িক সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন এবং সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারদের সুবিধার জন্য এসব ব্যবসায়িক সম্ভাবনাকে এক উচ্চতর স্তরে উন্নীত করার ওপর গুরুত্বারোপ করেন। বঙ্গোপসাগরীয় অঞ্চলের ব্যবসায়িক সম্ভাবনা বৃদ্ধি ও উচ্চতর স্তরে উন্নীত করার ব্যাপারে সম্মেলনে বিশদ আলোচনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বে অব বেঙ্গল বিজনেস ফোরামে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ