Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা আতঙ্কে সরকার নার্ভাস -আমির খসরু মাহমুদ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আগামী নির্বাচনকে সামনে রেখে খালেদা জিয়া আতঙ্কে সরকার নার্ভাস হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। সরকারের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়াকে সাজা দিয়ে নির্বাচনী ফসল ঘরে তুলতে পারবেন না। এটা করতে চাইলে আপনাদেরকে উচ্চমূল্য দিয়ে বিদায় নিতে হবে। তবে আমরা চাই না আপনারা উচ্চমূল্য দিয়ে বিদায় নেন। গতকাল রবিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হল রুমে ঢাকা জেলা মহিলা দলের কর্মীসভায় তিনি সরকারের উদ্দেশে এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।
আমির খসরু মাহমুদ বলেন, একটি অগণতান্ত্রিক দেশে যত বাধা তার চেয়ে বেশি বাধা ও প্রতিবন্ধকতার মাধ্যমে সরকার ক্ষমতা ধরে রেখেছে। দেশে ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করেছে। এর বড় কারণ হচ্ছে খালেদা জিয়া ও তার জনপ্রিয়তা।
তিনি বলেন, অনির্বাচিত সরকারের ভাবনা-চিন্তায় সামনে এখন একটি পথ উন্মুক্ত আর সেটি হচ্ছে খালেদা জিয়াকে সাজা দিয়ে আইনের মধ্যে রেখে ক্ষমতা দখল করে রাখা। আমরা চাই আওয়ামী লীগ দেশে স্বাভাবিক রাজনীতি করুক। তবে তার আগে জনগণের অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিনিধিত্বশীল সরকার গঠনের সুযোগ দিতে হবে।
রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ ও মিয়ানমার সরকারের মধ্যে সম্পাদিত চুক্তিকে একটি অসমচুক্তি আখ্যা দিয়ে আমির খসরু বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকার দেশের মানুষকে ধোঁকা দিয়েছে, প্রতারণা করেছে। আগামী নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনার এ চুক্তি ধোঁকাবাজি ছাড়া আর কিছু নয়। এ চুক্তির মাধ্যমে প্রতিবেশীকে খুশি করা হয়েছে। তাই চুক্তির সময় এবং এখন পর্যন্ত রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ হয়নি। শুধু তাই নয়, সরকার কেবল বাংলাদেশ বিক্রি করছে না বরং দেশের আত্মাও বিক্রি করে দিচ্ছে।
আয়োজক সংগঠনের আহ্বায়ক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে কর্মীসভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাহ উদ্দিন, মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ