Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লিয়াকত আলী সভাপতি আমিনুল সম্পাদক

নেত্রকোনা আইনজীবী সমিতির নির্বাচন

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা ঃ নেত্রকোনা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের ভরাডুবি হয়েছে। নির্বাচনে জাতীয় পার্টির সাবেক সভাপতি প্রবীন আইনজীবী এডভোকেট লিয়াকত আলী খান সভাপতি পদে ও জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট আমিনুল হক খান মুকুল বিপুল ভোটে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। নির্বাচনে সহ-সভাপতি পদে অন্য কোনো প্রার্থী না থাকায় এডভোকেট আবুল কালাম আজাদ (গোলাপ) আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
 নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এডভোকেট নূরুল ইসলাম ভূঁইয়া জানান, নির্বাচনে ১২টি পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সমিতির কার্যালয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সমিতির ২৭৬ ভোটারের মধ্যে ২৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা শেষে বৃহস্পতিবার রাতে ফলাফল ঘোষনা করা হয়। নির্বাচনে জাতীয় পার্টির সাবেক সভাপতি লিয়াকত আলী খান ১৪১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। আওয়ামী আইনজীবী পরিষদের এডভোকেট সিতাংশু বিকাশ আচার্য্য পেয়েছেন ১১২ ভোট। জেলা বিএনপি সাবেক সহ-সভাপতি বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট আমিনুল হক খান মুকুল ১৬৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আওয়ামী আইনজীবী পরিষদের মাজহারুল হক খান পেয়েছেন ১০০ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে আওয়ামী আইনজীবী পরিষদের আজহারুল ইসলাম খান ১৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিএনপির মোজাম্মেল হোসেন মৃধা পেয়ে ছেন ১২৬ ভোট। লাইব্রেরী-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আওয়ামী আইনজীবী পরিষদের মোঃ আবুল মনসুর ১৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিএনপির আব্দুল বারী মৃধা পেয়েছেন ১২৫ ভোট। বিনোদন ও খেলাধূলা সম্পাদক পদে বিএনপির শরিফুল ইসলাম ১৭২ ভোট পেয়ে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আওয়ামী আইনজীবী পরিষদের গাজী মাসুদা বেগম পেয়েছেন ৮৮ ভোট। অডিটর পদে বিএনপির আব্দুর রশিদ ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। আওয়ামী আইনজীবী পরিষদের নিরঞ্জন চন্দ্র সরকার পেয়েছেন ৮৮ ভোট। কার্যকরী সদস্য পদে বিএনপির শামীম আহমদ ১৭৫ ভোট, বিএনপির মোশারফ হোসেন তমাল ১৭০ ভোট, আওয়ামী আইনজীবী পরিষদের এম.এ মজিদ ১৫৪ ভোট, আওয়ামী আইনজীবী পরিষদের সুলতান উদ্দিন আহমেদ ১৫১ ভোট ও বিএনপির এনামূল হক মোর্শেদ বেগ ১৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিয়াকত আলী সভাপতি আমিনুল সম্পাদক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ