Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশকে এখনও পাকিস্তান বানানোর চেষ্টা চলছে -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৭, ৪:০৬ পিএম

তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু অভিযোগ করেছেন, দেশে এখনো মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে চক্রান্ত চলছে। এখনো দেশকে পাকিস্তান-আফগানিস্তান বানানোর চেষ্টা চালানো হচ্ছে।
আজ শুক্রবার বেলা ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে পাকিস্তান-আফগানিস্তান বানানোর এই চক্রান্ত শুরু হয়েছিল বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে। আর জেনারেল জিয়া ও বেগম খালেদা জিয়ার পথই হচ্ছে পাকিস্তানের পথ। সাম্প্রদায়িক ও মিথ্যা রাজনীতির পথ। বাংলাদেশে যতক্ষণ পর্যন্ত না সাম্প্রদায়িকতার পথ বন্ধ হবে ততক্ষণ পর্যন্ত মুক্তিযোদ্ধারা সম্মানিত হবে না।
তিনি বলেন, মুক্তিযোদ্ধা দিবসে একটাই শপথ হতে পারে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের শক্তির পথে পরিচালিত করতে হবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অটল হয়ে দাঁড়াতে হবে। আর রাজাকারের বন্ধু, জঙ্গিদের সঙ্গী বেগম খালেদা জিয়াকে বর্জন করতে হবে।
ইনু বলেন, বেগম খালেদা জিয়া সরাসরি রাজাকার ও জঙ্গিদের পক্ষ নিয়ে চক্রান্তের রাজনীতি করছেন। আর শেখ হাসিনা মুক্তিযুদ্ধের স্বপক্ষের নেত্রী হিসেবে বাংলাদেশকে বাংলাদেশের পথে নিয়ে যাওয়ার জন্য দৃঢ় পদক্ষেপে এগিয়ে চলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ