Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে -আইজিপি

প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে নিরাপদ করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচন নিরাপত্তার দায়িত্বে পুলিশ, বিজিবি, আনসার সমন্বয়ে প্রায় ১ লাখ ৮০ হাজার নিরাপত্তাকর্মী মাঠে থাকছে। তিনি বলেন, নির্বাচন পূর্ববতী, নির্বাচনকালীন এবং নির্বাচন পরবর্তী সহিংসতা প্রতিরোধ এবং প্রতিকারের জন্য আমরা সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নিয়েছি।
গতকাল রোববার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ উপলক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য প্রদানকলে পুলিশ প্রধান এসব কথা বলেন।
আইজিপি বলেন, দেশে প্রথমবারের মত দলীয় মনোনয়ন ও প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনকে কেন্দ্র করে সারাদেশে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। তবুও প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সমর্থকদের মধ্যে চরম প্রতিযোগিতা চলছে।
তিনি বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন, আনসার ও বিজিবিসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয়ের মাধ্যমে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বাংলাদেশ পুলিশ। ভোটারগণ যাতে উৎসবমুখর পরিবেশে নির্বিঘেœ ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য সর্বস্তরের জনগণের সহায়তাও চেয়েছেন তিনি।
তিনি জানান, এ পর্যন্ত ২০৮টি ছোট বড় সহিংসতার ঘটনা ঘটেছে। যারা সহিংস আচরণ করছে বা করবে তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপরন্ত ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসারের নির্দেশ মোতাবেক পুলিশ ব্যবস্থা নেবে।
আইজিপি বলেন, দেশে বিদ্যমান স্থিতিশীলতার স্বার্থে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আমি নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য সরকারি-বেসরকারি কর্তৃপক্ষ, জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ দেশের বিভিন্ন শ্রেণী-পেশার সকল সম্মানিত নাগরিকের সার্বিক সহযোগিতা কামনা করছি।
তিনি প্রার্থী, সমর্থক, ভোটারসহ সকলের প্রতি নির্বাচন কমিশন ঘোষিত আচরণবিধি মেনে ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানান।
সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত আইজিপি (এডমিন এন্ড অপস্) মোঃ মোখলেসুর রহমান, এপিবিএন’র অতিরিক্ত আইজিপি মোঃ সিদ্দিকুর রহমান, র‌্যাবের মহাপরিচালক মোঃ বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে -আইজিপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ