Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাহস থাকলে আর্মিকে প্রাইভেটাইজ করে দেখান : অর্থমন্ত্রীকে বারকাত

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৫৯ পিএম, ১৯ মার্চ, ২০১৬

অর্থনৈতিক রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে উদ্দেশে প্রফেসর আবুল বারকাত বলেছেন, সাহস থাকলে আর্মিকে প্রাইভেটাইজ করে দেখান। আবুল বারকাত বলেছেন, ‘উনি প্রাইভেটাইজেশন চান। লিবারালাইজেশন মানে সব প্রাইভেটাইজেশন করে ফেলা না। সাহস থাকলে আর্মি, প্রাইমারি হেলথ কেয়ার, প্রাইমারি এডুকেশন প্রাইভেটাইজ করে দেখান। একই সঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিরুদ্ধে ‘সুবিধা বুঝে’ কথা বলার অভিযোগ তুলেছেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাবেক সাধারণ সম্পাদক
বাংলাদেশ ব্যাংক থেকে রিজার্ভের অর্থ চুরির ঘটনায় পদত্যাগ করা ড. আতিউর রহমানসহ কয়েকজনের বিষয়ে এক সাক্ষাৎকারে মুহিতের মন্তব্য এবং তা অস্বীকারের প্রেক্ষাপটে গতকাল (শনিবার) চট্টগ্রামে এক অনুষ্ঠানে এই অভিযোগ তোলেন বারকাত। অর্থমন্ত্রীর সমালোচনা করে বারকাত বলেন, তিনি একবার বলেন যে মানি ইজ নো প্রবলেম, আবার বলেন এতবড় বাজেট দিতে পারব না।
গত বাজেটের আগে অর্থনীতি সমিতি ‘মুক্তিযুদ্ধের চেতনায় বাজেট’ শিরোনামে একটি বিকল্প বাজেট প্রস্তাব করেছিল, যা সংসদে বাজেট ঘোষণার দিন সংবাদপত্রে প্রকাশ হয়। ওই তথ্য জানিয়ে বারকাত বলেন, বাজেট ঘোষণার আগে অর্থমন্ত্রী সংবাদ সম্মেলন করেন। সেখানে তার কাছে জানতে চাওয়া হয় সমিতির প্রস্তাবিত বাজেট সম্পর্কে। তিনি রেগে গিয়ে বলেন, তাহলে বাজেট তাদেরই দিতে বলুন। বারকাত বলেন, আমি যতদূর জানি প্রধানমন্ত্রী সংসদে বাজেট উপস্থাপনের আগে অর্থমন্ত্রীর সাথে কথা বলেছিলেন। আমাদের বাজেট ছিল অর্থমন্ত্রী প্রস্তাবিত বাজেটের চেয়ে দুই-তিনগুণ বেশি। খাতওয়ারি রাজস্ব আদায় ও খরচ উল্লেখও করেছিলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহস থাকলে আর্মিকে প্রাইভেটাইজ করে দেখান : অর্থমন্ত্রীকে বারকাত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ