Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার চক্রান্ত বন্ধ না করলে আন্দোলন-বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিভিন্ন ইসলামী দল ও সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাদ দিতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও নাস্তিকরা নতুন করে ময়দানে নেমেছে। তারা বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে কোনো চক্রান্ত বরদাশত করা হবে না। রাষ্ট্রধর্ম নিয়ে চক্রান্ত বন্ধ না হলে তারা রাজপথে নামতে বাধ্য হবেন।
খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের নির্বাহী বৈঠকে দলের আমির প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমান বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেওয়ার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। প্রয়োজনে দেশের ইসলামপ্রিয় জনতা যে কোনো কঠোর কর্মসূচি নিয়ে মাঠে নামতে বাধ্য হবে। অবিলম্বে রিট আবেদন বাতিল করার দাবি জানান। তিনি বলেন, ব্যাংকের টাকা চুরির দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। সরকারের কয়েকজন মন্ত্রী একে স্বাভাবিক বলে বিষয়টিকে হালকা করতে চাইছে। এটি দেশের জন্য অশনি সংকেত। যারাই চুরির সাথে জড়িত তাদের কঠোর শাস্তি দিতে হবে।
গতকাল বিকেলে দলীয় কার্যালায়ে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমির মাওলানা ইসমাঈল নুরপুরী, মহাসচিব মাওলানা মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল আজীজ, মাওলানা কোরবান আলী, বায়তুলমাল সম্পাদক মাওলানা আতাউল্লাহ আমীন, প্রশিক্ষণ সম্পাদক ড. জি এম মেহেরুল্লাহ, প্রচার প্রকাশনা ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল।
সভায় জিদ্দা মহানগর ও সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক হাফেজ আকতার হোসাইন ও মাও. শাহীদুর রহমানের আম্মার রুহের মাগফিরাত কামনায় বিশেষ দেয়া করা হয়।
ইসলামী আন্দোলন মহানগর
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর সেক্রেটারি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, সাম্প্রদায়িক উস্কানিমূলক শক্তি হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ইসলামের বিরুদ্ধে আদাজল খেয়ে মাঠে নেমেছে। সেই ধারাবাহিকতায় রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের জন্য রিট করছে। রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে কোনো প্রকার চক্রান্ত হলে দেশবাসী জীবন দিয়ে তা রুখে দিবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর রামপুরার থানা শাখার উদ্যোগে রামপুরাস্থ অফিস মিলনায়তনে অনুষ্ঠিত দায়িত্বশীল প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। থানা সহ-সভাপতি আলহাজ তাজুল ইসলামের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুফতি ফরিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর সাংগঠনিক সম্পাদক মুহা. মোশাররফ হোসেন। আরো বক্তব্য রাখেন মুফতি জাকের মাহমুদ, আমজাদ হোসাইন আজমী প্রমুখ নেতৃবৃন্দ।
খেলাফতে ইসলামী বাংলাদেশ
খেলাফতে ইসলামী বাংলাদেশের আমির ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী এক বিবৃতিতে বলেছেন, সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম কোনো অপশক্তি বাতিল করতে পারবে না। তিনি বলেন, সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের চক্রান্ত কোনোভাবেই বাস্তবায়ন হতে দেওয়া হবে না। যদি রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের উদ্যোগ নেওয়া হয় তাহলে সারাদেশে কোটি কোটি তাওহিদী জনতা রাজপথে নামবে। তিনি বলেন, যারা এই চক্রান্তের নাটের গুরু তাদের মনে রাখা উচিত, ইসলামী আকিদা-বিশ্বাস, তাহজিব-তমাদ্দুন ও মুসলিম চেতনাবোধের বিরুদ্ধে যেকোনো ষড়যন্ত্র নস্যাৎ করতে এদেশের আলেম-উলামা, পীর-মাশায়েখ, তাওহিদী জনতা চূড়ান্ত ত্যাগ স্বীকারে সর্বদা প্রস্তুত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রধর্ম ইসলাম বাদ দেয়ার চক্রান্ত বন্ধ না করলে আন্দোলন-বিভিন্ন ইসলামী নেতৃবৃন্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ