Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্র ও কানাডিয়ান প্রতিনিধি দলের বৈঠক আজ

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ১:০৫ এএম

যুক্তরাষ্ট্রের সফররত রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি অব স্টেট টমাস এ শ্যাননের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ও কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ সকাল ১০টা ৪৫ মিনিটে গুলশান চেয়ারপার্সনের নিজ কার্যালয়ে শ্যানন ও তার প্রতিনিধি দলের সঙ্গে এবং সন্ধ্যা সাড়ে ৭টায় কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বৈঠকে ইউএস’র প্রতিনিধি দলের সঙ্গে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত মার্শা বøুম বার্নিকাট এবং কানাডিয়ান সংসদীয় প্রতিনিধি দলের সঙ্গে কানাডিয়ান হাইকমিশনার বেনয়েট পিয়েরে ল্যারামির উপস্থিত থাকার কথা রয়েছে।
এছাড়াও বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।
উল্লেখ্য, গতকাল রোববার দুদিনের সফরে বাংলাদেশ সফরে আসেন থমাস এ শ্যানন। সফরে তিনি যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারিত্ব সংলাপে সহ-নেতৃত্ব দেয়ার পাশাপাশি সরকারি, রাজনৈতিক দল ও এনজিও কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে রোহিঙ্গা সঙ্কট নিয়েও আলোচনা করবেন তিনি।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১২ নভেম্বর, ২০১৭, ৯:৩৯ পিএম says : 0
    আমেরিকা এবং কানাড বলতে গেলে একই সাথে বিএনপির নেত্রী খালেদা জিয়ার সাথে নির্বাচন নিয়ে আলোচনা করতে যাচ্ছেন এটা অবশ্য গুরুত্ব বহন করে। আমি বিদেশিদের এই নগ্ন হস্তক্ষেপ দেখি আর মনে করি ১৯৬৫ সালের কথা যখন আমাদের শ্লোগান ছিল বিদেশী হস্তক্ষেপ চলবে না চলবে না। আজ ভাবি আমাদের সেই সময়ের রাজনীতি আর আজকের রাজনীতি!!! এখন আমাদের দেশে কোন দল ক্ষমতায় আসবে সেটা নির্ধারন করে আন্তর্জাতিক শক্তি। কত লজ্জার বিষয় তাই নয় কি??? আল্লাহ্‌ আমাদেরকে নিজের সম্মান বুঝার এবং সেটা রক্ষা করার ক্ষমতা দান করুন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়ার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ