Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আওয়ামী লীগের ২০তম কাউন্সিলের সিদ্ধান্ত কাল

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ২০তম জাতীয় কাউন্সিল ২৮ মার্চ হবে কি হবে না তা নিয়ে মতবিরোধ রয়েছে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে। আগামীকাল রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের কার্যনির্বাহী বৈঠক হওয়ার কথা রয়েছে। ওই বৈঠকে পূর্বনির্ধারিত তারিখে কাউন্সিল হবে না পেছাবে, এ বিষয়ে সিদ্ধান্ত আসবে বলে দলের একাধিক শীর্ষ নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল হয়ে যাচ্ছে আজ ১৯ মার্চ শনিবার।
সে কারণে দলীয় সভাপতি শেখ হাসিনা পূর্ব নির্ধারিত তারিখ ২৮ মার্চ কাউন্সিলের পক্ষে রয়েছেন। অপরদিকে বিভিন্ন ইস্যু দেখিয়ে সিনিয়র নেতারা কাউন্সিল পেছানোর পক্ষে অবস্থান নিয়েছেন। তারা মনে করছেন, ইউপি নির্বাচন শুরু হয়েছে। এখনও সারাদেশের ৭৩ টি সাংগঠনিক কমিটির মধ্যে অনেকগুলোতেই সম্মেলন বাকি রয়েছে। সংসদ সদস্যরাও স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থী জেতাতে ব্যস্ত সময় পার করছেন। এছাড়া আওয়ামী লীগের গঠনতন্ত্রে কি কি পরিবর্তন আসবে তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হয়নি ৭৩ সদস্যবিশিষ্ট কমিটির আকার বাড়ানোর বিষয়টিও। তাই ২০তম কাউন্সিল এপ্রিলের মাঝামাঝি অথবা শেষের দিকে করা যেতে পারে বলে মনে করেন সিনিয়র নেতারা।
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য অ্যাডভোকেট ইউসূফ হোসেন হুমায়ুন বলেন, আওয়ামী লীগের ২০তম কাউন্সিল কবে হবে, তা তিনি জানেন না। তবে পরে জেনে দিতে পারবেন বলেও জানান তিনি।
এ সম্পর্কে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য কাজী জাফর উল্লাহ বলেন, দলের কাউন্সিল পেছানো হবে কি হবে না তা আগামী ২০ মার্চ কার্যনির্বাহী বৈঠকে আলোচনা হবে। ওই আলোচনার মধ্য দিয়ে তারা একটি সিদ্ধান্তে আসবেন বলেও জানান তিনি।
এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগের কাউন্সিল আগামী ২৮ মার্চ হওয়ার কথা রয়েছে। তবে কাউন্সিল পেছানোর সম্ভাবনা রয়েছে। এ বিষয়ে ২০ মার্চ দলের কার্যনির্বাহী বৈঠকে সিদ্ধান্ত আসবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগের ২০তম কাউন্সিলের সিদ্ধান্ত কাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ