Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনী সহিংসতায় একজনের মৃত্যু : আহত অর্ধশতাধিক

প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪০ পিএম, ১৮ মার্চ, ২০১৬

ইনকিলাব ডেস্ক : ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে আচরণবিধি ভঙ্গসহ সহিংসতাও ক্রমেই বাড়ছে। দেশের বিভিন্ন স্থানে মূলত আ’লীগের হামলার শিকার হচ্ছে একই দলের বিদ্রোহী ও বিএনপির প্রার্থী, কর্মী-সমর্থক। কোথাও কোথাও বিরোধী প্রার্থীর নির্বাচনী ক্যাম্প-বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট, বোমা হামলা ও গুলিবর্ষণের খবর পাওয়া গেছে। নির্বাচনী সহিংসতায় আহত একজন ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আহত হয়েছে অর্ধশতাধিক।
খুলনায় চেয়ারম্যান প্রার্থীকে থানায় আটকে নির্যাতন
খুলনা ব্যুরো জানায়, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আড়ংঘাটা ইউপিতে বিএনপি মনোনীত প্রার্থী মতলেবুর রহমান মিতুলকে থানার ওসি কর্তৃক হুমকি প্রদান, বিএনপির শীর্ষ নেতাদের সাথে চরম দুর্ব্যবহার ও গর্হিত আচরণ এবং সাতজন কর্মকর্তা পাঠিয়ে প্রার্থী মিতুলকে থানায় নিয়ে গিয়ে ঘণ্টাব্যাপী শারীরিক-মানসিক নির্যাতন চালানোর অভিযোগ পাওয়া গেছে। বিএনপির নির্বাচন সমন্বয় কমিটির নেতৃবৃন্দ এ অভিযোগ করেন। পাশাপাশি তারা এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংশ্লিষ্ট ওসির দ্রুত অপসারণ দাবি জানিয়েছেন।
খুলনায় বিএনপির নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম, সদস্য সচিব ও জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল আলম মনা অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত ৮টার পরও ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে মাইক সহযোগে কর্মী সভা চলছিল। মিতুল ফোনে ওসিকে এ বিষয়ে অভিযোগ করে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানায়। এ কথা শোনামাত্র ওসি ক্ষুব্ধ হয়ে এবং বেশি বুঝলে নির্বাচন করার খায়েশ মিটিয়ে দেবেন বলে হুমকি দেন। এর কিছু সময়ের মধ্যে সাতজন এসআই-এএসআই এসে স্থানীয় বিএনপি অফিস থেকে চেয়ারম্যান প্রার্থী মতলেবুর রহমান মিতুলকে তুলে নিয়ে যায়। সেখানে ওসি নিজেই অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং নির্বাচনের খায়েশ মেটানোর হুমকী দেয়। দীর্ঘ এক ঘণ্টারও বেশি সময় তাকে আটকে রেখে নির্যাতন চালায় পুলিশ। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপে গভীর রাতে তাকে ছেড়ে দেয়া হয়।
বিএনপির নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ, দলবাজ চাটুকার আড়ংঘাটা থানার ওসিসহ অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের দ্রুত অপসারণ দাবি করেছেন।
পৃথক এক বিবৃতিতে বিএনপি নেতৃবৃন্দ জেলার তেরখাদা উপজেলার সদর ও ছাগলাদহ ইউনিয়নের নির্বাচন স্থগিত করে পুনরায় তফসিল ঘোষণার দাবি জানিয়েছেন। তারা বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যানকে হাত-পা ভেঙ্গে গ্রেফতার করার হুকুম দেয়ার অভিযোগে বটিয়াঘাটা থানার ওসির অপসারণ দাবি করেন। গত ২২ ফেব্রুয়ারী দুপুরে তেরখাদা সদর ইউনিয়নে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ মহিবুল্লাহর মনোনয়পত্র থানা বিএনপির সভাপতি কওসার চৌধুরীর কাছ থেকে ছিনিয়ে নেয় আওয়ামী সন্ত্রাসীরা। একই সময় নির্বাচনী কর্মকর্তাদের সামনে থেকে ছিনিয়ে নেয়া হয় ছাগলাদহ ইউপির চেয়ারম্যান প্রার্থী মনজুর আহমেদ দারুর মনোনয়নপত্র। এরপর তা ছিড়ে ফেলা হয়। ফলে এই দুই ইউনিয়নে বিএনপির চেয়ারম্যান প্রার্থী নাই। এবিষয়ে নির্বাচন অফিসে লিখিত অভিযোগ দেয়া হলেও প্রতিকার মেলেনি। বিএনপির নেতৃবৃন্দ দুই ইউনিয়নে নির্বাচন স্থগিত করে পুনঃতফসিল ঘোষণার দাবি জানান।
এছাড়া বটিয়াঘাটা থানার ওসি কর্তৃক আমিরপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী খায়রুল ইসলাম জনির ওপর সন্ত্রাসী হামলা চলাকালে অবগত করার পরও প্রতিকারে কোন পদক্ষেপ না নেয়া এবং জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আমির এজাজ খানকে হাত-পা ভেঙ্গে এলাকা থেকে বের করে দেয়ার জন্য এস আইদের হুকুম দেয়ার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তার অপসারণ দাবি করেন।
খুলনা জেলা পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। ইসি’র দেয়া নির্দেশনা যথাযথভাবে পালন করা হবে। নির্বিঘেœ মানুষ তার গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারবে।
মণিরামপুরে আহত আ’লীগ কর্মীর মৃত্যু
যশোর ব্যুরো ও মনিরামপুর উপজেলা সংবাদদাতা : যশোরের মনিরামপুরে নির্বাচনকে ঘিরে বিদ্রোহী কর্মীদের সংঘর্ষে আহত আ’লীগ কর্মী মুনছুর আলী (৪০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।
জানা গেছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে মণিরামপুরের চালুয়াহাটি ইউনিয়নের নেংগুড়াহাটে আ’লীগের দলীয় প্রার্থী আবুল ইসলাম এবং বিদ্রোহী প্রার্থী আব্দুল হামিদ সরদারের কর্মীদের এক সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় মুনছুর আলী সহ ১৪/১৫জন আহত হন। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় আহত মুনছুর আলীকে ঢাকা মেডিকেলে নেওয়ার পর রাত ১১টার দিকে মারা যান। মুনছুর আলী ছিলেন নৌকা প্রতীকের প্রার্থী আবুল ইসলামের কর্মী। সে ওই ইউনিয়নের লক্ষণপুর গ্রামের উকিল উদ্দীনের ছেলে।
খুলনায় একজন গুলিবিদ্ধ
খুলনা ব্যুরো : খুলনার বটিয়াঘাটা উপজেলার সুরখালি ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান সাগরকে লক্ষ করে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে তিনি রক্ষা পেলেও জাহাঙ্গীর হোসেন নামে তার এক কর্মী গুলিবিদ্ধ হয়েছে। শুক্রবার গভীর রাতে উপজেলার পার্সেমারি এলাকায় এ ঘটনা ঘটে।
বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন-অর-রশীদ জানান, নির্বাচনী প্রচার-প্রচারণা শেষে সাগর তার কর্মীদের নিয়ে পারসেমারি এলাকা দিয়ে যাচ্ছিলেন। এ সময় কে বা কারা তাকে লক্ষ্য করে গুলি করে। সাগরের শরীরে গুলি না লাগলেও তার কর্মী জাহাঙ্গীরের হাতে গুলি লেগেছে বলে শুনেছেন তিনি।
পাবনায় মনোনয়ন প্রত্যাশীর বাড়িতে অগ্নিসংযোগ
পাবনা জেলা সংবাদদাতা : পাবনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী এক ব্যাক্তির বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় আশেপাশের বেশ কয়টি বাড়িতেও ভাংচুর ও আগুনে ১৬টি ঘর পুড়ে যায়।
পাবনা সদর থানার ওসি’র আব্দুলাহ আল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে লস্কর খানের পুত্র সুলতান মাহমুদ খান প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে শুক্রবার সকালে এলাকায় গণসংযোগ শুরু করেন। এ সময় একই দলের প্রতিপক্ষরা তারও বাবু শেখসহ ৫/৬টি বাড়িতে হামলা চালিয়ে ব্যপক ভাঙচুর চালিয়ে বসত বাড়িতে অগ্নিসংযোগ করে। এতে প্রায় ১৬টি ঘর পুড়ে যায়।
মঠবাড়িয়ায় ৩ নির্বাচনী অফিস ভাঙচুর
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : গত বৃহস্পতিবার রাতে উপজেলার বড়মাছুয়া বাজারে তিন চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা, ককটেল বিস্ফোরণ, ব্যবসা প্রতিষ্ঠানসহ আবাসিক বাসাবাড়িতে ভাঙচুর-লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। টহল পুলিশের উপস্থিতিতে রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত এ তা-বে গোটা মাছুয়া বাজারে সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পরে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিনের নেতৃত্বে পিরোজপুর ডিবি ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১০টার দিকে ৯/১০টি মোটরসাইকেলযোগে এক দল দুর্বৃত্ত দেশীয় অস্ত্র নিয়ে এলোপাতারী ১০/১৫টি ককটেল ফাটিয়ে বাজারে প্রবেশ করে। বোমায় আ’লীগ প্রার্থী নাসির উদ্দিনের নির্বাচনী অফিসে ক্ষতিগ্রস্ত এবং নৌকার কর্মী ইয়াহিয়া, নুর ইসলাম ও সবুজ আহত হয় বলে দাবী করা হয়। এর পরপরই দুর্বৃত্তরা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাবেক চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, আ’লীগ বিদ্রোহী প্রার্থী মাইনুল ইসলামের নির্বাচনী অফিস ব্যপক ভাঙচুর চালায়। এছাড়া বাজারের ৩টি ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর এবং মালামাল লুটপাট করে দুর্বৃত্তরা।
স্বতন্ত্র প্রার্থীকে ভয়ভীতি প্রদর্শন
মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীকে ভয়ভীতি প্রদর্শন, পোস্টার ছিড়ে ফেলা, কর্মীদের প্রচারণা বাধা দেয়ার অভিয্গো পাওয়া গেছে নৌকা প্রতীকের প্রার্থীর লোকদের বিরুদ্ধে। গত শুক্রবার শহরের ইটেরপুলস্থ নিজস্ব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান দর্জী এ অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে তিনি নিজেকে আ’লীগের কর্মী দাবী করে বলেন, সাম্প্রতিককালে তাহার উন্ন্য়ন কর্মকা-ে প্রতিপক্ষ ঈর্ষান্বিত হয়ে হুমকি ধমকি প্রদর্শন, হাজিরহাওলা করদী, কুন্তিপাড়া এলাকায় সেঁটে দেয়া পোষ্টার ছিড়ে ফেলেছে নৌকা প্রার্থীর কর্মীরা।
বেতাগীতে সহিংসতায় আহত ২
বেতাগী (বরগুনা) উপজেলা সংবাদদাতা : বেতাগীতে শুক্রবার দিনে ও বৃহস্পতিবার রাতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্নস্থানে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে ২ জন আহত হয়েছেন। শুক্রবার দুপুরে বেতাগী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে নৌকা প্রতীকের বহিরাগত সমর্থকরা হামলা চালায় ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের উপর। এসময় তাদের হামলায় প্রার্থীর বড় ভাই মনিরুল ইসলাম (৩৫) ও চাচাতো ভাই জান্নাত (৪২)সহ ১০ জন আহত হয়। এদের মধ্যে মনিরুল ইসলামের অবস্থা গুরুতর তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ওদিকে বৃহস্পতিবার রাতে বেতাগী উপজেলার দুই নং বেতাগী ইউনিয়নের আট নং ওয়ার্ডের কেওড়াবুনিয়া এলাকায় ঘোড়া প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারিয়া সংগ্রাম আমিনুলের পূর্ব নির্ধারিত সভায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলামের কর্মীরা হামলা করে। পরে পুলিশের সহায়তায় সভা শেষে স্থান ত্যাগ করে ঘোড়া প্রতীকের প্রার্থীর কর্মী ও ভোটাররা।
ছাত্রলীগ নেতা আটক : চরফ্যাশনে আহত-৩
চরফ্যাশন উপজেলা সংবাদদাতা : ভোলার চরফ্যাশন উপজেলার এওয়াজপুর ইউপির সদস্য প্রার্থী হাফিজুর রহমান রাঢ়ীর কর্মীদের উপর প্রতিপক্ষের হামলায় ৩ জন আহত হয়েছে। তাদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্বাচনী সহিংসতার ঘটনায় চরফ্যাশন সরকারী কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদকে পুলিশ আটক করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা সাড়ে ১১টার সময় ইউপির সদস্য শাহাবুদ্দিন লাডের কর্মীরা দফায় দফায় হাফিজুর রহমান রাঢ়ীর কর্মীদের উপর হামলা চালায় এতে মঞ্জুর আলম, ইকবারসহ ৩ জন আহত হয়েছে। তাদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে, এওয়াজপুর ৮নং ওয়ার্ডে ইউপির সদস্য প্রার্থীর কর্মীদের মারধরের ঘটনার অভিযোগে চরফ্যাশন সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাহিদকে শশীভূষণ থানা পুলিশ আটক করে শুক্রবার কারাগারে প্রেরণ করেছে।
ভেড়ামারায় নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ
ভেড়ামারা উপজেলা সংবাদদাতা : কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন’র নৌকা প্রতীকের অফিসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ সময় শেখ হাসিনার ছবি সংবলিত নৌকা প্রতীকের পোস্টার এবং অফিসটি পুড়ে ছাই হয়ে যায়। গতকাল ভোর রাত আড়াইটার দিকে ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডে এ ঘটনাটি ঘটে। এ ঘটনার পরই সকালে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
শেরপুরে নির্বাচনী অফিস ভাঙচুর
শেরপুর জেলা সংবাদদাতা : নালিতাবাড়ী উপজেলার ৫নং রামচন্দ্রকুড়া ইউনিয়নের বৈশাখী বাজারে স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আলম খোকার মোটরসাইকেল প্রতীকের নির্বাচনী অফিস ও আ’লীগ সমর্থিত আমান উল্লাহ বাদশার নৌকা প্রতীকের অফিসে পাল্টাপাল্টি হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকালে এ ঘটনা ঘটে।
জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে নৌকা সমির্থত কতিপয় দুর্বৃত্ত মোটরসাইকেল প্রতীকের চায়না মোড়স্থ নির্বাচনী অফিসে হামলা এবং মারধর করে। এদিকে সকাল দশটার দিকে বৈশাখী বাজারে নৌকা মার্কার নির্বাচনী অফিসে কতিপয় দুর্বৃত্ত হামলা চালায়। এ খবর ছড়িয়ে পড়ায় একই সময়ে মায়াঘাসি বাজারে মোটরসাইকেল ও নৌকা প্রতীকের সমর্থকরা মুখোমুখি অবস্থান নেয়। মুহূর্তেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুর রহমান ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
দৌলতপুরে বিদ্রোহী প্রার্থীর গুদামের চাল লুট
দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা : কুষ্টিয়ার দৌলতপুরে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর জোয়াদুর রহমান জজের বাড়িতে নৌকা প্রার্থীর লোকজন হামলা চালিয়েছে। এ সময় জোয়াদুর রহমান জজের লোকজন নৌকা প্রার্থীর লোকজনকে ধাওয়া দিলে তারা একটি মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। এরই জের ধরে জোয়াদুর রহমান জজের আল্লারদর্গা বাজারে চালের গুদামের তালা ভেঙ্গে বস্তা ভর্তি চাল লুট করে প্রতিপক্ষ। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মরিচা ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জোয়াদুর রহমান জজের বাড়িতে বৃহস্পতিবার রাত ১২টার দিকে প্রতিপক্ষ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ আলমগীরের কর্মী ও সমর্থকরা হামলা চালায়। এসময় হামলাকারীরা জোয়াদুর রহমানের বাড়ির আঙিনায় তার নির্বাচনী ক্যাম্পের চেয়ার ভাঙচুর ও পোস্টার ছিঁড়ে ফেললে তার লোকজন ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে পালানোর সময় নৌকা প্রার্থীর এককর্মী মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে দৌলতপুর থানা পুলিশ মোটরসাইকেলটি উদ্ধার করে। এরই জের ধরে গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে আল্লারদর্গা বাজারে জোয়াদুর রহমান জজের ব্যবসা প্রতিষ্ঠানে প্রতিপক্ষ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শাহ আলমগীরের লোকজন হামলা করে গুদামের তালা ভেঙ্গে চাউল লুট করে। চাল লুটের খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে লুটেরা গা ঢাকা দেয়।
বামনায় বিএনপি অফিস ভাঙচুর
মো: জাকির হোসাইন, বামনা উপজেলা সংবাদদাতা : বামনা উপজেলায় গত বৃহস্পতিবার রাত ৯টায় খোলপটুয়া বাজারে রামনা ইউনিয়ন বিএনপির অফিস ভাংচুর করা হয়। জানা গেছে বৃহস্পতিবার রাত্রে খোলপটুয়া বাজারে আ’লীগ প্রার্থীর পথসভা চলছিল সভাস্থলের কাছেই বিকট আকারে শব্দ শোনা যায়। আ’লীগ সমর্থকরা মনে করেন বিএপির সমর্থকরা তাদের সভার স্থালে বোমা হামলা করেছে। এর কিছুক্ষণ পরই একদল দুর্বৃত্তরা বিএনপির অফিস ভাঙচুর করে অফিসের রক্ষিত গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে যায়। এছাড়াও বুকাবুনিয়া ইউনিয়নে আ’লীগ ও বিদ্রোহী, ডৌয়াতলা ইউনিয়নে আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীদের মধ্যে টুকিটাকি সংঘর্ষ ঘটছে। উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে।
নলছিটিতে প্রচারণায় বাধা
নলছিটি (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : নলছিটি উপজেলার ৮ নং সিদ্ধকাঠী ইউনিয়নের ১ নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী মোঃ মাজহারুল ইসলাম তালুকদারের নির্বাচনী প্রচারণায় রাস্তায় গাছ ফেলে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। জানা গেছে, বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৭টার দিকে ওই ওয়ার্ডে মেম্বার প্রার্থী মাজহারুল ইসলাম ফুটবল প্রতীক মার্কার সমর্থকদের দোয়া কামনায় বাড়ী যাচ্ছিল। পথে প্রতিপক্ষ মেম্বার প্রার্থী শ্যামা প্রসাদ আর্চাযের লোকেরা তেওলা-শিমুলতলা সড়কের আলতাব শিকদারের দোকানের নিকটস্থ সড়কে গাছ ফেলে নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টি করেছে। এব্যাপারে শ্যামা প্রসাদ আর্চাযের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী সহিংসতায় একজনের মৃত্যু : আহত অর্ধশতাধিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ