Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারের উদ্দেশে রওয়ানা হয়েছেন খালেদা জিয়া

ফারুক হোসাইন, খালেদা জিয়ার গাড়িবহর থেকে | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৭, ১২:২১ পিএম | আপডেট : ১:৪৫ পিএম, ২৯ অক্টোবর, ২০১৭

নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ দুপুর ১২টায় তিনি চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে কক্সবাজারের উদ্দেশে রওয়ানা হয়েছেন। এসময় চট্টগ্রাম সার্কিট হাউজের সামনে হাজার হাজার নেতাকর্মী মুহুর্মুহু স্লোগানে বেগম জিয়াকে স্বাগত জানান। এর আগে তিনি গতকাল রাতে চট্টগ্রামে পৌঁছে সার্কিট হাউজে রাত্রি যাপন করেন। সকালে সেখান থেকেই তিনি যাত্রা শুরু করেন। তার সঙ্গে বিএনপির কেন্দ্রীয় নেতারা রয়েছেন। প্রিয় নেত্রীকে শুভেচ্ছা জানাতে চট্টগ্রাম সার্কিট হাউজে জড়ো হন বিপুল সংখ্যক নেতাকর্মী। চট্টগ্রামের মহাসড়কের রাস্তার দু’পাশে ব্যানার ফেস্টুন প্ল্যাকার্ড নিয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানাতে দাড়িয়ে থাকেন তারা। খালেদা জিয়াও যাত্রাপথে গাড়ির গ্লাস নামিয়ে তাদের অভিবাদনের জবাব দেন।

এর আগে বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শরণার্থীদের পরিস্থিতি পর্যবেক্ষণ ও তাদের ত্রাণ দিতে শনিবার সকালে ঢাকা থেকে রওনা দেন বিএনপি নেত্রী। পথিমধ্যে ফেনীতে যাত্রা বিরতি শেষে রাতে ৯টার দিকে চট্টগ্রামে পৌঁছান। চট্টগ্রামে বিপুল সংখ্যক নেতাকর্মীর চাপে চট্টগ্রাম সার্কিট হাউজে পৌঁছান সাড়ে ১০টার দিকে।

রোববার কক্সবাজার সার্কিট হাউজে বিশ্রাম নিয়ে সোমবার সকালে কক্সবাজারের উখিয়া যাবেন খালেদা জিয়া। কক্সবাজারের উখিয়ার বালুখালী, বোয়ালমারা ও জামতলী রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন বিএনপি প্রধান।

বিএনপির মহাসচিব জানিয়েছেন, খালেদা জিয়া তার এই সফরে প্রায় ১০ হাজার শরণার্থীকে ত্রাণ দেবেন।

খালেদা জিয়ার গাড়িবহর শনিবার বিকেলে ফেনীর দুটি এলাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কক্সবাজারগামী গাড়িবহরের নয়টি গাড়ি ভাঙচুর করে দুর্বৃত্তরা। এ সময় সংবাদমাধ্যমের সাতটি গাড়িও ভাঙচুর করা হয়। এতে ২০-২৫ জন আহত হয়েছেন।

ওই ঘটনার প্রসঙ্গ টেনে রোববার সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার সময়ে বিএনপি মহাসচিব খালেদা জিয়ার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কথা বলেন।

“আশা করি, বাকি সফর শান্তিপূর্ণ হবে। প্রথম দিনে বলেছি এখনও বলছি। তিনি (খালেদা জিয়া) তিনবারের প্রধানমন্ত্রী দুইবারের বিরোধী দলীয় নেতা তার নিরাপত্তা দেওয়া সরকারের দায়িত্বের মধ্যে পড়ে। একজন সাধারণ মানুষের নিরাপত্তা দেওয়াও তাদের দায়িত্ব। আমরা আশা করি যে ঘটনা ঘটেছে তার পুনরাবৃত্তি না ঘটে। সরকারি দলের কাছে আমরা এ আশা করি।”

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রশ্রয়ে দলটির নেতাকর্মীরা খালেদা জিয়ার গাড়ি বহরে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। ভবিষ্যতে এই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না প্রত্যাশা করে খালেদা জিয়ার বাকি সফরের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ