Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গঠনতন্ত্র সংশোধনী নিয়ে আলোচনা

স্থায়ী কমিটির সাথে খালেদা জিয়ার বৈঠক

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কাউন্সিলের একদিন আগে দলের সর্বোচ্চ ফোরাম স্থায়ী কমিটির সাথে সর্বশেষ বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বেঠকে গঠনতন্ত্রে প্রয়োজনীয় সংশোধনী আনার বিষয়ে মতামত দিয়েছেন শীর্ষ নেতারা। বিশেষ করে দলের কেন্দ্রীয় কমিটিতে নতুন নতুন পদ সৃষ্টির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
গতরাত সোয়া ৯টায় বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে গুলশান কার্যালয়ে বৈঠক শুরু হয়। এতে অংশ নেন ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, লে.  জে. মাহবুবুর রহমান, এম কে আনোয়ার, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আ স ম হান্নান শাহ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৈঠকের শুরুতে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর রায় খালেদা জিয়ার হাতে কাউন্সিলের লোগো সম্বলিত প্লেট তুলে দেন। অন্যান্য সদস্যদেরও ষষ্ঠ কাউন্সিলের উপহার হিসেবে লোগো-সহ প্লেট বাক্স দেয়া হয়।  
বৈঠক শুরু হওয়ার কিছুক্ষণ পরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকের বিষয়ে সাংবাদিকদের বলেন, দীর্ঘ ছয় বছর নানা প্রতিকুলতার মধ্যে  থেকে নেতারা দায়িত্ব পালন করায় স্থায়ী কমিটির বিদায়ী সদস্যদের বেগম খালেদা জিয়া ধন্যবাদ জানিয়েছেন।
মির্জা ফখরুল বলেন, কাউন্সিলের প্রস্তুতি সম্পর্কে স্থায়ী কমিটিতে অবহিত করা হয়েছে। গঠনতন্ত্রের সংশোধনীর বিষয়ে কাউন্সিলের সময় জানানো হবে।’
বৈঠক সূত্রে  জানা গেছে, কাউন্সিলে সিনিয়র ভাইস চেয়ারম্যান পদের দায়িত্ব সুনির্দিষ্টকরণ, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদকসহ বেশ কিছু পদের সংখ্যা বৃদ্ধি, দলের উপদেষ্টাম-লী গঠনসহ বেশ কিছু সাংগঠনিক পদ সৃষ্টির জন্য গঠনতন্ত্রে সংশোধনী আনার বিষয়ে বৈঠকে  আলোচনা হয়েছে।
আগামীকাল বিএনপির কাউন্সিলে স্থায়ী কমিটির অনুমোদিত সংশোধনীগুলো পাশ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গঠনতন্ত্র সংশোধনী নিয়ে আলোচনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ