Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেলায় জেলায় ব্যালট যাচ্ছে আজ

প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ শুক্রবার সকাল থেকে শুরু হচ্ছে জেলায় জেলায় ব্যালট পেপার পাঠানোর কাজ। অন্যদিকে আগামী ২২ মার্চ ১০টি পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে। এসব পৌরসভার ব্যালট পেপার গতকাল বৃহস্পতিবার বিতরণ করা হয়েছে। ভোটের আগের দিন কেন্দ্রে কেন্দ্রে এসব ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে।
ইসির বাজেট শাখার উপ-সচিব রকিব উদ্দীন ম-ল জানান, প্রথম পর্যায়ের ভোটগ্রহণের প্রস্তুতি ইতোমধ্যে শেষ হয়েছে। ব্যালট পেপারও ছাপানো শেষ। শুক্রবার সকাল থেকে জেলা নির্বাচন কর্মকর্তারা পাঁচটি প্রেস থেকে ব্যালট পেপার সংগ্রহ করবেন। যেসব প্রেস থেকে ব্যালট পেপার বিতরণ করা হবে এগুলো হচ্ছে Ñ বিজি প্রেস, গভঃমেন্ট প্রিন্টিং প্রেস, সিকিউরিটি প্রিন্টিং প্রস, আর্মি প্রিন্টিং প্রেস ও বিএমটিএফ প্রেস।
তিনি জানান, প্রথম ধাপে ৭২১ ইউপিতে আগামী ২২ মার্চ যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সেসব ইউপির জন্য চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে প্রায় সাড়ে চার কোটি ব্যালট পেপার ছাপিয়েছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে ১২টি প্রতীক নিয়ে সাধারণ সদস্য পদে সবুজ রঙের ও ১০টি প্রতীক নিয়ে সংরক্ষিত পদের জন্য গোলাপী রঙের ব্যালট পেপারে ভোট দেবেন ভোটাররা। আর চেয়ারম্যান পদের জন্য থাকছে সাদা রঙের ব্যালট পেপার।
ব্যালট পেপারের সঙ্গে সংশ্লিষ্ট জেলা নির্বাচন কর্মকর্তারা বিভিন্ন প্রকারের সিল, গালা, দড়ি, ব্যাগসহ বিভিন্ন নির্বাচনী উপকরণও সংগ্রহ করবেন। জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে ভোটের আগের দিন কেন্দ্রে কেন্দ্রে এসব নির্বাচনী উপকরণ নেবেন প্রিজাইডিং কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলায় জেলায় ব্যালট যাচ্ছে আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ