Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ায় ভূমিধসে ৩ বাংলাদেশি নিহত : নিখোঁজ ১০

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মালয়েশিয়ার পেনাং প্রদেশে ভূমিধসে একটি নির্মাণাধীন ভবন বিধ্বস্ত হয়ে চাপা পড়ে চার শ্রমিক নিহত হয়েছে। নিহতদের মধ্যে তিন জন বাংলাদেশি শ্রমিক। এছাড়া ভবন ধসের ঘটনায় নিখোঁজ আছেন আরও ১০ জন। শনিবার স্থানীয় জর্জ শহরের এই ভূমিধসের ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, নিখোঁজ শ্রমিকদের অধিকাংশই বাংলাদেশি, ইন্দোনেশীয়। এক পাকিস্তানি ও এক রোহিঙ্গা শরণার্থীও আটকা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া নির্মাণকাজের সুপারভাইজার এক মালয়েশীয় ব্যক্তি চাপা পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

কর্মকর্তারা জানান, তিন বাংলাদেশির লাশ শনাক্ত করা হয়েছে। নিহতদের মধ্যে অজ্ঞাত এক শ্রমিক রয়েছেন। সামান্য আঘাতপ্রাপ্ত দুই শ্রমিক ভবনধস থেকে বেঁচে গেছেন।
উদ্ধার অভিযান সম্পর্কে পেনাং ফায়ার সার্ভিস ও উদ্ধার বিভাগের পরিচালক সাদন মোখতার জানান, ৩৫ মিটার গভীরে আমাদের উদ্ধার কাজ চালাতে হচ্ছে। কে-নাইন ইউনিট মোতায়েন করা হচ্ছে। আটকে পড়াদের খোঁজে তিনটি কুকুরও কাজ করছে। আজ দিনের আলোতে পুনরায় উদ্ধার অভিযান শুরু হবে বলে জানিয়েছেন মোখতার।
স্বজনদের খোঁজে ঘটনাস্থলে বাংলাদেশিরা
৪৭ বছরের বাংলাদেশি মোহাম্মদ বুলু মোল্লাহ ঘটনাস্থলের পাশে একটি রাস্তায় বসে আছেন। তার চোখে পানি। তিনি এসেছেন তারা ভাতিজা নুরুল্লাহর (৩৫) খোঁজে। ধারণা করা হচ্ছে, ভবন ধসে নুরুল্লাহ চাপা পড়েছেন।
তিনি বলেন, কী করব আমি জানি না। সকাল আটটায় সে কাজে আসে। এই ঘটনা ঘটেছে সাড়ে আটটায়। আমার মনে হয় সে বেঁচে নেই। আরেক বাংলাদেশি মোহাম্মদ আওয়াল জাফরা আলমা (২১) জানান, আমার এক বন্ধু জানিয়েছেন, এখানে ছোট ভাই আব্দুর রহমান (১৮) ভূমিধসে চাপা পড়েছেন। ধসের সময় ভবনটিতে থাকা বাংলাদেশি এক শ্রমিক পালিয়ে বেঁচে গিয়েছেন। মোহাম্মদ জসিম হুসেন আহমদ (২৭) নামের ওই শ্রমিক জানিয়েছেন, ধসের সময় ভবনটিতে প্রায় ২০ জন শ্রমিক কাজ করছিল। সূত্র : রয়টার্স, স্ট্রেইট টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়ায়

৯ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ