Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ নেতা সুদীপ্ত খুনের দায় স্বীকার যুবলীগের মোক্তারের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বাবু ও খায়েরের রিমান্ড শুনানি আজ
মহানগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস রুবেল হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন যুবলীগ কর্মী মোক্তার হোসেন। দীর্ঘ জবানবন্দিতে খুনের বিস্তারিত বর্ণনা ও খুনি চক্রের ১০ সদস্যদের নাম প্রকাশ করলেও খুনের নির্দেশদাতার নাম বলেনি এ আত্মস্বীকৃত খুনি।
গতকাল (বুধবার) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো. নোমানের আদালতে মোক্তার জবানবন্দি দিয়েছেন। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রহুল আমিন রাতে ইনকিলাবকে বলেন, দুই ঘন্টা ধরে দেওয়া জবানবন্দিতে মোক্তার খুনের বর্ণনা দিয়েছে এবং তার সাথে খুনে অংশ নেওয়া অন্যদের নাম ঠিকানাও প্রকাশ করেছে। জবানবন্দি রের্কড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
এদিকে সুদীপ্ত খুনের ঘটনায় গ্রেফতার ছাত্রলীগ কর্মী মো.আমির হোসেন বাবু (২০) এবং খায়রুল নূর ইসলাম খায়েরকে (২০) জিজ্ঞাসাবাদের জন্য ৫দিন করে রিমান্ডের আবেদন করা হলে আদালত আজ (বৃহস্পতিবার) শুনানীর দিন ধার্য করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার রাতে নগরীর লালখান বাজার বাগঘোনা থেকে তাদের গ্রেফতার করা হয়। মোক্তার হোসেনের দেওয়া জবানবন্দিতে খুনের ঘটনায় জড়িত হিসাবে তাদের নামও এসেছে বলে জানান মামলার আইও।
গত ৬ অক্টোবর নগরীর দক্ষিণ নালা পাড়ার বাসা থেকে তুলে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। নগর ছাত্রলীগের সিটি কলেজ কেন্দ্রিক বিরোধের জেরে তাকে হত্যা করা হয় বলে পুলিশ নিশ্চিত হয়। গত শুক্রবার রাতে যুবলীগ কর্মী মোক্তার হোসেনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে চার দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। গতকাল রিমান্ডের শেষ দিনে তিনি খুনের দায় স্বীকার করেন। আদালত সূত্রে জানা গেছে, মোক্তার জবানবন্দিতে হত্যায় অংশ নেওয়ার কথা স্বীকার করেছেন। হত্যাকান্ডে জড়িত বেশ কয়েকজনের নাম বলেছেন। তবে খুনের নির্দেশদাতা কে বা কারা এই বিষয়ে কিছুই বলেননি মোক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ