Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভিশন-২০২১ বাস্তবায়নে দেশেও ব্যাপকভাবে বিনিয়োগ করুন

প্রবাসী ব্যবসায়ীদের সভায় সেলিম ওসমান এমপি

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দেশের উন্নয়নে বিদেশে বাংলাদেশের তৈরী পোশাকের ব্যাপকভাবে প্রচার ও প্রসারের আহŸান জানিয়ে বাংলাদেশ নিট পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিকেএমইএ)’র সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য, এফবিসিসিআই পরিচালক আলহাজ্ব একেএম সেলিম ওসমান প্রবাসী ব্যবসায়ীদের উদ্দেশে বলেছেন, আপনারা আমিরাতে যেমনিভাবে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে দেশের সুনাম ও সম্মানবৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন তেমনিভাবে নিজ দেশের মমত্ববোধে ও উন্নয়নে শেখ হাসিনার ‘ভিশন-২০২১’ বাস্তবায়ন করার লক্ষ্যে দেশেও ব্যাপকভাবে বিনিয়োগ করুন। তিনি আরো বলেন, আরব আমিরাতে কার্গো ব্যবসায়ীরা দেশে মালামাল পাঠাতে বিভিন্ন সমস্যায় ভোগেন। এ সমস্যা থেকে উত্তরণে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আবেদন করবেন বলেও জানান সেলিম ওসমান। গত শনিবার রাতে আরব আমিরাতের আজমানে এশিয়ান প্যালেস হোটেলের হলরুমে প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আজমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি সেলিমউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও মোহাম্মদ জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, হাজী আব্দুর রব, নুরুন্নবী রওশনসহ প্রমুখ। আরো বক্তব্য রাখেন হাজী শফিকুল ইসলাম, সামসুদ্দীন আহমেদসহ আরো অনেকে। সভায় প্রবাসীদের দাবির ভিত্তিতে একেএম সেলিম ওসমানের পৃষ্ঠপোষকতায় আরব আমিরাতের আজমানে একটি বাংলাদেশী স্কুল স্থাপনে আবেদন করা হলে তিনি এক লাখ দেরহাম প্রদানের আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিশন-২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ