Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোহঙ্গিাদরে ফিরিয়ে নিতে ময়িানমার সরকারকে অনুরোধ করব-স্বরাষ্টমন্ত্রী

কালয়িাকরৈ (গাজীপুর) উপজলো সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলছেনে, আসন্ন ময়িানমার সফরকালে বাংলাদশেে অনুপ্রবশেকারী রোহঙ্গিাদরে ময়িানমারে ফরিয়িে নয়োর জন্য আমরা সে দশেরে সরকারকে বারবার অনুরোধ করব। ফরিে যাবার পর রোহঙ্গিারা যাতে নরিাপদে বসবাস করতে পারে সে জন্য তাদরে সাথে আলোচনা করব।
মন্ত্রী রোববার সকালে গাজীপুররে কালয়িাকরৈ উপজলোর সফপিুরে আনসার ভডিপিি একাডমেীতে নবনযিুক্ত ৩৪তম বসিএিস (আনসার) ক্যাডার র্কমর্কতাদরে মৌলকি প্রশক্ষিণ এবং মার্স্টাস ইন হউিম্যান সকিউিরটিি র্কোসরে সমাপণী অনুষ্ঠান শষেে সাংবাদকিদরে প্রশ্নরে জবাবে এসব কথা বলনে।
এসময় মন্ত্রী ময়িানমার সনো প্রধান রোহঙ্গিারা সে দশেরে নাগরকি নয় বলে যে দাবি করছেনে, সে প্রসঙ্গে তনিি বলনে, কউে যদি ইতহিাসকে অস্বীকার কর,ে সটেি হবে সত্যরে অপলাপ। ঐতহিাসকিভাবে রোহঙ্গিারা ময়িানমাররে নাগরকি।
১৫ মাসব্যাপী মৌলকি প্রশক্ষিণে ১৯ জন প্রশক্ষির্ণাথী অংশগ্রহণ করনে। অনুষ্ঠানে বভিন্নি ক্ষত্রেে দক্ষতার জন্য তনি জন প্রশক্ষির্ণাথীকে পুরষ্কার প্রদান করা হয়। এসময় আনসার ও ভডিপিরি মহাপরচিালক মজের জনোরলে শখে পাশা হাববি উদ্দনি, অতরিক্তি মহাপরচিালক ব্রগিডেয়িার জনোরলে মোহাম্মদ নুরুল আলমসহ র্উধ্বতন র্কমর্কতারা উপস্থতি ছলিনে।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ