Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সোমালিয়ায় গাড়িবোমা বিস্ফোরণে নিহত ৩০

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলের বাইরে ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ৩০ জন নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ বলছে, বিস্ফোরণে আরো বেশ কয়েকজন আহত হয়েছে। বড় ধরনের এই বিস্ফোরণে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন সরকারি কর্মকর্তারা। শনিবারের এই বিস্ফোরণ শহরের কেন্দ্রস্থলের কে-৫ জংশনের কাছে ঘটেছে। মোগাদিসুর এই এলাকায় সরকারি বিভিন্ন অফিস, হোটেল, রেস্তোরাঁ রয়েছে। বিস্ফোরণে বেশ কিছু ভবনে ধস ও কয়েক ডজন গাড়িতে আগুন ধরে যায়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা আব্দুল্লাহি নুর বলেন, ‘আমরা জানি, বিস্ফোরণে কমপক্ষে ২০ বেসামরিক নিহত ও আরো কয়েক ডজন আহত হয়েছেন।’
তিনি বলেন, ‘নিশ্চিতভাবেই প্রাণহানির সংখ্যা বাড়বে। আমরা হতাহতদের সরিয়ে নিতে ব্যস্ত আছি।’ ধ্বংসস্তুপের নিচে লাশ আটকা আছে- যোগ করেন আব্দুল্লাহি নুর। বিস্ফোরণের পর ঘটনাস্থলের পাশের জনপ্রিয় সাফারি হোটেলের ভেতরে এবং বাইরে সশস্ত্র বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গোলাগুলির শব্দ পাওয়া যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে ব্যাপক ধ্বংসের চিহ্ন দেখা যাচ্ছে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। আল-কায়েদার অনুসারী স্থানীয় জঙ্গিগোষ্ঠী আল-শাবাবের সঙ্গে দেশটির সরকারি বাহিনী দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে আসছে। সূত্র : আল-জাজিরা, বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ