Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অস্ত্র ও গুলি উদ্ধার কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে বন্দুকযুদ্ধে নিহত ২

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে ২ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ার কুমারখালীতে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে প্রবাসী যুবক রাকিবুল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি সন্ত্রাসী শাহীন (৩০) নিহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে কুমারখালী উপজেলার শিলাইদহ কসবা ঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত শাহীন কুষ্টিয়া সদর উপজেলার নুরপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে। ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাব্বিরুল ইসলাম জানান, মালয়েশিয়া প্রবাসী যুবক রাকিবুল হত্যা মামলার অন্যতম আসামি ধৃত শাহীনের দেয়া তথ্যনুযায়ী তাকে সাথে নিয়ে মামলার অন্য আসামিদের ধরতে পুলিশের একটি দল রাত ৩টার দিকে কুমারখালী শিলাইদহ ঘাট এলাকায় অভিযান পরিচালার জন্য যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয়ের মধ্যে ১৫/২০ মিনিট বন্দুকযুদ্ধ চলে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ শাহীনকে উদ্ধার করে কুষ্টিয়া ২৫০ বেড জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে পুলিশ একটি বিদেশী পিস্তল, চার রাউন্ড গুলি ও হাসুয়া উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশের চারজন সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবি করেছে।
প্রবাসী রাকিবুল বিদেশে থাকাকালে তার ছোট ভাই ও স্ত্রী মধ্যে গভীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে। আর ওই পরকিয়া সম্পর্কের কারণেই প্রবাসী রাকিবুলকে ভাড়াটিয়া খুনির মাধ্যমে তারা দু’জন হত্যার পরিকল্পনা করে। হত্যাকান্ড সংঘটিত হওয়ার আগে ভাড়াটে খুনী সন্ত্রাসী শাহিনকে প্রবাসী রাকিবুলের স্ত্রী ও ছোট ভাই ৫০ হাজার টাকা দিয়েছিল বলে পুলিশ জানায়।
উল্লেখ্য, স্ত্রী ও ছোট ভাইয়ের পরকীয়ার সম্পর্কের জের ধরে গত বৃহস্পতিবার ভাড়াটিয়া একদল সন্ত্রাসী প্রবাসী রাকিবুলকে হত্যার পর স্থানীয় কালীগঙ্গা নদীতে লাশ ফেলে দেয়। হত্যার তিনদিন পর নদী থেকে পুলিশ লাশটি উদ্ধার করে।
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) নামে একজন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার ভোরে শহরের গলাচিপা গোয়ালিয়া খাল এলাকায় শাহীনের বাড়ির সামনে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ‘বন্দুক শাহীন’ পুলিশের তালিকাবুক্ত শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থল থেকে ৪ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে। নিহত মনিরুজ্জামান শাহীন ওরফে বন্দুক শাহীন (৫০) গলাচিপা এলাকার আব্দুল জলিল ভ‚ঁইয়ার ছেলে।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোরে শহরের গলাচিপা এলাকায় মনিরুজ্জামান শাহীনকে গ্রেফতার করতে অভিযান চালায় ডিবি পুলিশের একটি দল। এসময় শাহীনের সহযোগীরা ডিবি পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশ পাল্টা গুলি চালালে দু’পক্ষের বন্দুকযুদ্ধে বন্দুক শাহীন নিহত হয়। শাহীনের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজি, মাদকসহ অন্তত ১২টি মামলা রয়েছে। এই ঘটনায় ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান ও এসআই মিজান আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ