Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধান বিচারপতিকে প্রতি মূহুর্তে অপমান করছে সরকার ঃ রব

| প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : প্রতি মূহুর্তে প্রধান বিচারপতিকে অপমান করছে সরকার বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেছেন, প্রধান বিচারপতি-বিচার বিভাগের শুধু প্রধান নন; দেশের প্রধান বিচারপতি সংবিধানের ৯৪ (২) এই সম্মান দিয়েছে। অথচ সরকার প্রতি মুহূর্তে প্রধান বিচারপতিকে অপমান করে দেশ-জনগণ ও সংবিধানকে অবমাননা করেছে। সুতরাং রোহিঙ্গা, যুদ্ধের উস্কানিসহ কোনো সংকটের সমাধানই করতে পারবে না এ সরকার। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী হলে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন লিখিত বক্তব্য পাঠ করেন। অন্যদের মধ্যে দলের এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো: সিরাজ মিয়া, কামাল উদ্দীন পাটোয়ারী, এস এম আনছার উদ্দিন, গোলাম রাব্বানী জামিল প্রমুখ উপস্থিত ছিলেন।
আ স ম আবদুর রব আরো বলেন, জাতিকে ঘুমন্ত রেখে রোহিঙ্গা সমস্যা সমাধান করা যাবে না। সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, বিচার বিভাগের স্বাধীনতা, রোহিঙ্গা সমস্যা ও নির্বাচন নিয়ে জেএসডি’র উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ##

 



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৪ অক্টোবর, ২০১৭, ১১:১৬ এএম says : 0
    আমি রব সাহেবের বক্তব্য পাঠ করার পর তার অতীতের কথা আমার স্মরণ হয়। এই রব সাহেবই একদিন দেশ স্বাধীনের অগ্রনায়কদের একজন ছিলেন। তারপর তিনি জাসদ করে আওয়ামী লীগ থেকে সড়ে যান পরে জাপার সাথে আঁতাত করে গৃহপালিত বিরোধী দলীয় নেতা সাজেন এবং এর প্রচলন শুরু করেন। এরপরও ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনা তার এসব অবাস্তব কার্যক্রম ভুলে গিয়ে স্বাধীনতার একজন অগ্রনায়ক হওয়ার কারনে তাকে সম্মান দেখানোর জন্য তাকে ডেকে মন্ত্রী বানান এবং পুর পাচ বছর তিনি মন্ত্রিত্ব করেন। কিন্তু দুঃখ জনক হলেও সত্য সেই রব সাহেব এখন জননেত্রী শেখ হাসিনার সম্পর্কে উল্টা পাল্টা কথা বলেন। তিনি প্রধান বিচারপতিকে নিয়ে যেভাবে বড় গলা করে কথা বললেন। তাই আজ দেলোয়ার হোসেন সাঈদির পক্ষে বক্তব্য রেখেছেন যেই প্রধান বিচারপতি তাকে নিয়ে তিনি নাচা নাচি করছেন। আল্লাহ্‌ আমাদের দেশে প্রকৃত রাজনীতিবিদ দ্বারা দেশ পরিচালনা করুন এটাই প্রার্থনা। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ