Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জামায়াতের আমীর, নায়েবে আমীর ও সেক্রেটারি জেনারেলসহ ৯ জন আটক

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ ও নায়েবে আমীর মিয়া গোলাম পরওয়ার ও সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৯ নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। গতরাত ৯টার দিকে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তাদের আটক করা হয়েছে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের উপকমিশনার শেখ নাজমুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গোপন বৈঠক করার সময় মকবুল আহমাদসহ জামায়াতের ৯ নেতাকে আটক করা হয়েছে। পরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।
আটক অন্যদের মধ্যে রয়েছেন সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানের সহযোগী নজরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর আমীর মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম মহানগর সেক্রেটারি নজরুল ইসলাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আমীর জাফর সাদিক এবং যে বাড়ি থেকে তাদের আটক করা হয়েছে সেই বাড়ির মালিক ও দারোয়ান।
এদিকে জামায়াতের পক্ষ থেকেও তাদের আটকের খবর নিশ্চিত করা হয়েছে। দলটির কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ডা. রিদওয়ানুল্লাহ শাহেদী বলেন, ‘আমীরে জামায়াতসহ ৯ জনকে আটক করা হয়েছে। উত্তরার একটি বাড়ি থেকে তারা আটক হয়েছেন।’
গত বছরের ১৭ অক্টোবর একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর তৃতীয় আমির হিসেবে শপথ গ্রহণ করেন মকবুল আহমাদ।
জামায়াতে ইসলামীর রুকনরা গোপন ভোটের মাধ্যমে ২০১৭-২০১৮-২০১৯ কার্যকালের জন্য মকবুল আহমাদকে আমীর নির্বাচিত করেছিলেন।
এর আগে জামায়াতের সাবেক আমির মতিউর রহমান নিজামীকে গ্রেফতারের পর ৬ বছরেরও বেশি সময় তিনি দলটির ভারপ্রাপ্ত আমীরের দায়িত্ব পালন করছিলেন। তখন তিনি আত্মগোপনে থেকেই দল পরিচালনা করেছেন। সূত্র : বিটি।

 



 

Show all comments
  • Sabina Yasmin ১০ অক্টোবর, ২০১৭, ১:১২ পিএম says : 0
    এটা কোন দেশরে বাবা! কী অপরাধে তাঁদের গ্রেপ্তার করা হলো?
    Total Reply(0) Reply
  • Salauddin Ahmed ১০ অক্টোবর, ২০১৭, ১:১৩ পিএম says : 0
    এটা রাজনৈকিক প্রতিহিংসা ছাড়া আর কিছু হতে পারেনা।সরকার আদর্শিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে,একটা নির্দিষ্ট দলকে এইভাবে নির্মূলের জন্য বার বার অপ্রচার আর নির্যাতনের পথ বেছে নিয়েছে।কোন দলের পক্ষ নিয়ে নয়,,একজন মানুষ হিসেবে এই অমানবিক আচারণের নিন্দা জানাই,,,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ