Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় অনেক অপমানের জবাব হয়েছে -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:৫১ পিএম | আপডেট : ৩:২৫ পিএম, ৭ অক্টোবর, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতু দৃশ্যমান হওয়ায় অনেক অপমানের জবাব দেয়া হয়েছে। নিজেদের টাকায় পদ্মা সেতু করতে পেরে দুর্নীতির কথা বলে যে অপমান করা হয়েছে, তার জবাব দিতে পেরেছি।

জাতিসংঘের অধিবেশন ও যুক্তরাষ্ট্র সফর শেষে আজ সকালে দেশে ফিরে বিমানবন্দরে বিশিষ্টজনদের দেয়া সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু নিয়ে আগে অপপ্রচার করেছে, কিন্তু তারা কোনো প্রমাণ দিতে পারেনি। এখন তাঁদের দুর্নীতি অনুসন্ধানের তদন্ত দলের প্রধানের বিরুদ্ধে হাজার হাজার পৃষ্ঠার নথি বেরোচ্ছে। সত্যের জয় তাৎক্ষণিক হয় না। মিথ্যার জয় তাৎক্ষণিক। একপর্যায়ে গিয়ে সত্যের জয় হয়। আমাদেরও জয় হয়েছে।

এসময় তিনি বলেন, আওয়ামী লীগ নিজের নয় মানুষের ভাগ্য গড়ার কাজ করছে। পর পর দুই বার ক্ষমতায় থাকায় দেশে উন্নয়ন দৃশ্যমান হচ্ছে।

রোহিঙ্গাদের প্রসঙ্গে তিনি বলেন, মানবিক কারণে বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। আন্তর্জাতিক সম্প্রদায় সকলেই রোহিঙ্গাদের বিষয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন। তাদের আশ্রয় দেয়ার কারণে বিশ্বের দরবারে বাংলাদেশের মর্যাদা বেড়েছে।

এসময় তিনি বলেন, বিপন্ন মানুষকে আশ্রয় দেয়া মানুষের ধর্ম। আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। ভাষানচরে রোহিঙ্গাদের স্বাস্থ্যসম্মত আবাসন হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ